মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই ম্যাচে রয়কে পাবে না ইংল্যান্ড

  • মরগানকে নিয়ে অপেক্ষায় ইসিবি

স্পোর্টস রিপোর্টার ॥ শুক্রবার সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগে ফিল্ডিং করে ইংল্যান্ড। আর ফিল্ডিংয়ের সময়ই ইনজুরিতে পড়েন জেসন রয় ও অধিনায়ক মরগান। ইনিংসের অষ্টম ওভারেই বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে টান পড়ায় মাঠ ছাড়তে বাধ্য হন রয়। নিয়ম অনুসারে তাই ৫ উইকেট পতন না হওয়া পর্যন্ত ব্যাটিংয়ের সুযোগ ছিল না তার। আর ৪০তম ওভারে পিঠের ব্যথায় মাঠ ছাড়তে হয় অধিনায়ক মরগানকে। যে কারণে ইংল্যান্ড ইনিংসে ২৮ মিনিট অতিক্রান্ত না হলে ব্যাটিংয়ে নামার অনুমতি ছিল না তার। অবশ্য, দু’জনকেই নামতে হয়নি দল ৮ উইকেটে জেতার কারণে। উভয়ের স্ক্যান করানোর পর নিশ্চিত হওয়া গেছে রয়ের হ্যামস্ট্রিংয়ে ছিন্নতা রয়েছে আর মরগানকে আজ ম্যাচের দিন শেষ মুহূর্ত পর্যন্ত পর্যবেক্ষণ করে তবেই সিদ্ধান্ত নেয়া হবে। তিনি আফগানিস্তানের বিপক্ষে আজ খেলতে না পারলে জস বাটলার নেতৃত্ব দেবেন। তবে রয়ের এ ম্যাচসহ শ্রীলঙ্কার বিপক্ষে পরের ম্যাচটিও না খেলার বিষয়টি নিশ্চিত হয়েছে। ঘরের মাঠে বিশ্বকাপ মিশন শুরুর পর থেকেই ইনজুরি সমস্যায় পড়েছে ইংল্যান্ড। বিশ্বকাপ শুরুর আগে অনুশীলনে আঙ্গুলে আঘাত পেয়েছিলেন মরগান। তবে ঠিকই প্রস্তুতি ম্যাচ খেলেছিলেন। পিঠের সমস্যাটাও তার পুরনো। আবার পিঠের সমস্যাটাও ফিরে এসেছে। অবশ্য অধিনায়ক মরগান টিমমেট ও টিম ম্যানেজমেন্টকে এ নিয়ে দুশ্চিন্তা না করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘এর আগেও আমার পিঠে সমস্যা হয়েছিল, যা সেরে উঠতে সময় নেয় ২-১ দিন। এই মুহূর্তে কিছু নিশ্চিত করতে পারছি না, আগামী ২৪ ঘণ্টার মধ্যে জানাতে পারব।’ তবে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) চিন্তামুক্ত হতে পারছে না। আজ আফগানদের বিপক্ষে ফর্মে থাকা রয়কে ছাড়াই নামতে হবে, আবার অধিনায়ক মরগান যদি না খেলতে পারেন সেটি দুশ্চিন্তান কারণই বটে।

শনিবার রয়কে এমআরআই করা হয় এবং সেখান থেকে নিশ্চিত হওয়া গেছে তার ইনজুরি সম্পর্কে। চলতি মৌসুমে এই নিয়ে দ্বিতীয়বারের মতো ইনজুরিতে পড়েছেন রয়। রয়্যাল লন্ডন কাপে সারের হয়ে খেলা এই ওপেনার টুর্নামেন্টের শুরুতেই ছিটকে পড়েছিলেন। বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন রয়। বাংলাদেশের বিপক্ষে ১২১ বলে ১৫৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন তিনি।

রয় যেহেতু খেলতে পারবেন না তাই কপাল খুলতে যাচ্ছে জেমস ভিন্সের। বিশ্বকাপ দল থেকে ডোপ পাপে ছিটকে যান এ্যালেক্স হেলস, তাই জায়গা পেয়েছিলেন। এবার রয়ের অনুপস্থিতিতে আজ জনি বেয়ারস্টোর সঙ্গে ওপেনিং করার সুযোগ পেতে যাচ্ছেন তিনি। আর অধিনায়ক মরগানের জন্য আজ টস হওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করবে ইংলিশ টিম ম্যানেজমেন্ট। যদিও অধিনায়ককে নিয়ে খুব বড় ঝুঁকি হয়ে গেলে তাকে বিশ্রাম দিতে পারে ইংল্যান্ড। সেক্ষেত্রে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান বাটলার। তারও ইনজুরি ছিল, তবে শেষ পর্যন্ত সুস্থ হয়ে খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। পূর্বেও তিনি মরগানের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিয়েছিলেন এবং এবারও অধিনায়কত্ব করতে সম্মতি জানিয়েছেন। আর সন্তানের পিতা হওয়া অফস্পিন অলরাউন্ডার মঈন আলী এ ম্যাচে ফিরতে পারেন। গত ম্যাচে ইনজুরি কাটিয়ে উঠে শেষ পর্যন্ত খেলেছিলেন পেসার মার্ক উড।

শীর্ষ সংবাদ:
পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১         বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হলেন টিউলিপ সিদ্দিক         প্যান্ডোরা পেপার্সে ৮ বাংলাদেশির নাম         প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চাইলেন মাহিয়া মাহি         ‘বেগম রোকেয়া পদক ২০২১’ পাচ্ছেন পাঁচ বিশিষ্ট নারী         চট্টগ্রামে নালায় পড়ে শিশু নিখোঁজ         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         জবির তিন ইউনিটের মেধাতালিকা প্রকাশ         ডেঙ্গু : আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯         প্রধানমন্ত্রীর নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে দেশ ॥ লিটন         চরফ্যাশনে দুই দিনেও উদ্ধার হয়নি ডুবে যাওয়া ট্রলাসহ ২০ জেলে         টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল পুনরায় শুরু         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের