মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাকির নায়েককে সমর্পণ না করার অধিকার মালয়েশিয়ার আছে ॥ মাহাথির

জাকির নায়েককে সমর্পণ না করার অধিকার মালয়েশিয়ার আছে ॥ মাহাথির

অনলাইন ডেস্ক ॥ বিতর্কিত ইসলামী বক্তা জাকির নায়েককে ভারতের কাছে সমর্পণ না করার অধিকার মালয়েশিয়ার আছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

ভারতে তিনি সুবিচার নাও পেতে পারেন, নায়েকের এমন আশঙ্কার কথা উল্লেখ করে সোমবার মাহাথির ওই মন্তব্য করেন বলে স্টার সংবাদপত্রের বরাতে জানিয়েছে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) ।

টেলিভিশনের মাধ্যমে ধর্ম প্রচারকারী ৫৩ বছর বয়সী নায়েক ২০১৬ সালে ভারত ছেড়ে মালয়েশিয়ায় চলে যান। সেখানে তিনি স্থায়ীভাবে বসবাস করার অনুমতি পান।

“জাকির নায়েক অনুভব করছেন, তিনি সুবিচার পাবেন না,” মাহাথিরের উদ্ধৃতি দিয়ে তিনি এমনটি বলেছেন বলে স্টার সংবাদপত্র জানিয়েছে।

এই পরিস্থিতির সঙ্গে তিনি সাবেক পুলিশ কমান্ডো সিরুল আজহার উমরের ঘটনার তুলনা করেছেন।

মাহাথির বলেন, “সিরুলকে সমর্পণের জন্য অস্ট্রেলিয়াকে অনুরোধ করেছিলাম আমরা, কিন্তু আমরা তাকে ফাঁসিকাঠে পাঠাতে পারি ভেবে শঙ্কিত ছিল তারা (অস্ট্রেলিয়া) ।”

একজন মঙ্গোলিয়ান মডেলকে হত্যার দায়ে ২০১৫ সালে মালয়েশিয়ায় সিরুলকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল, কিন্তু তাকে মালয়েশিয়ার হাতে সমর্পণ করার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল অস্ট্রেলিয়া।

বেআইনি কার্যক্রম প্রতিরোধ আইনের অধীনে ভারতের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি জাকির নায়েকের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল। ওই মামলায় নায়েককে অভিযুক্ত করেছিল দেশটির ইনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)।

গত মাসে তদন্তকারী ওই সংস্থটি জানিয়েছে, বছরের পর বছর ধরে অজ্ঞাত ‘শুভাকাঙ্ক্ষীদের’ কাছ থেকে নায়েকের ও তার ট্রাস্টের ব্যাংক একাউন্টগুলোতে কোটি কোটি টাকা এসেছে।

ইডি জানিয়েছে, জাকির নায়েকের প্রতিষ্ঠিত ও তার পরিচালিত মুম্বাইভিত্তিক ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (আইআরএফ) ‘ভারতের ভিতর থেকে ও সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, বাহরাইন, কুয়েত, ওমান ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের ডোনারদের কাছ থেকে দানের ও যাকাতের অর্থ পেতো বলে অভিযোগ আছে’।

শীর্ষ সংবাদ:
সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার         এক কোটি দুস্থ ১০ কেজি করে চাল পাবেন         কুরবানির পশু পরিবহন করবে বাংলাদেশ রেলওয়ে : রেলমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭        
//--BID Records