রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাকির নায়েককে সমর্পণ না করার অধিকার মালয়েশিয়ার আছে ॥ মাহাথির

জাকির নায়েককে সমর্পণ না করার অধিকার মালয়েশিয়ার আছে ॥ মাহাথির

অনলাইন ডেস্ক ॥ বিতর্কিত ইসলামী বক্তা জাকির নায়েককে ভারতের কাছে সমর্পণ না করার অধিকার মালয়েশিয়ার আছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

ভারতে তিনি সুবিচার নাও পেতে পারেন, নায়েকের এমন আশঙ্কার কথা উল্লেখ করে সোমবার মাহাথির ওই মন্তব্য করেন বলে স্টার সংবাদপত্রের বরাতে জানিয়েছে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) ।

টেলিভিশনের মাধ্যমে ধর্ম প্রচারকারী ৫৩ বছর বয়সী নায়েক ২০১৬ সালে ভারত ছেড়ে মালয়েশিয়ায় চলে যান। সেখানে তিনি স্থায়ীভাবে বসবাস করার অনুমতি পান।

“জাকির নায়েক অনুভব করছেন, তিনি সুবিচার পাবেন না,” মাহাথিরের উদ্ধৃতি দিয়ে তিনি এমনটি বলেছেন বলে স্টার সংবাদপত্র জানিয়েছে।

এই পরিস্থিতির সঙ্গে তিনি সাবেক পুলিশ কমান্ডো সিরুল আজহার উমরের ঘটনার তুলনা করেছেন।

মাহাথির বলেন, “সিরুলকে সমর্পণের জন্য অস্ট্রেলিয়াকে অনুরোধ করেছিলাম আমরা, কিন্তু আমরা তাকে ফাঁসিকাঠে পাঠাতে পারি ভেবে শঙ্কিত ছিল তারা (অস্ট্রেলিয়া) ।”

একজন মঙ্গোলিয়ান মডেলকে হত্যার দায়ে ২০১৫ সালে মালয়েশিয়ায় সিরুলকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল, কিন্তু তাকে মালয়েশিয়ার হাতে সমর্পণ করার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল অস্ট্রেলিয়া।

বেআইনি কার্যক্রম প্রতিরোধ আইনের অধীনে ভারতের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি জাকির নায়েকের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল। ওই মামলায় নায়েককে অভিযুক্ত করেছিল দেশটির ইনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)।

গত মাসে তদন্তকারী ওই সংস্থটি জানিয়েছে, বছরের পর বছর ধরে অজ্ঞাত ‘শুভাকাঙ্ক্ষীদের’ কাছ থেকে নায়েকের ও তার ট্রাস্টের ব্যাংক একাউন্টগুলোতে কোটি কোটি টাকা এসেছে।

ইডি জানিয়েছে, জাকির নায়েকের প্রতিষ্ঠিত ও তার পরিচালিত মুম্বাইভিত্তিক ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (আইআরএফ) ‘ভারতের ভিতর থেকে ও সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, বাহরাইন, কুয়েত, ওমান ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের ডোনারদের কাছ থেকে দানের ও যাকাতের অর্থ পেতো বলে অভিযোগ আছে’।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন        
//--BID Records