বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

একাদশে জায়গা পেতে যাচ্ছেন ব্যাটসম্যান লিটন ও পেসার রুবেল

একাদশে জায়গা পেতে যাচ্ছেন ব্যাটসম্যান লিটন ও পেসার রুবেল

অনলাইন ডেস্ক ॥ বিশ্বকাপ ক্রিকেটে ব্রিস্টলে আজ মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে একাদশে জায়গা পেতে যাচ্ছেন ব্যাটসম্যান লিটন দাস ও পেসার রুবেল হোসেন।

আগের তিন ম্যাচের একাদশ থেকে জায়গা হারাচ্ছেন মোহাম্মদ মিঠুন। রুবেলকে প্রাথমিকভাবে সুযোগ দেওয়া হচ্ছিল মেহেদী হাসান মিরাজের জায়গায়। তবে ঊরুর চোট পাওয়া সাকিব আল হাসান শেষ পর্যন্ত না খেললে রুবেল হবেন তার বদলি। খেলবেন মিরাজও। সাকিব খেললে বাইরে থাকতে হবে মিরাজকে।

মিঠুন প্রথম দুই ম্যাচে একদম খারাপ করেননি। রান করেছিলেন ২১ ও ২৬। খুব বড় ইনিংস যদিও নয়, তবে ইনিংসের গতি ধরে রাখার চেষ্টা ছিল ব্যাটে। তবে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে দু্ই বল খেলেই আউট হন শূন্য রানে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে একটি ম্যাচে সুযোগ পেয়ে লিটন করেছিলেন ৭৬ রান। পরে বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলেন ৭৩ রানের ইনিংস। এই দুই ম্যাচেই লিটন ব্যাট করেছিলেন তার সহজাত পজিশন ওপেনিংয়ে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে তাকে মিঠুনের জায়গায় বিবেচনা করা হয়েছে মিডল অর্ডারে। সাকিব শেষ পর্যন্ত না খেললে অবশ্য লিটন ব্যাট করতে পারবেন টপ অর্ডারেই।

মিরাজ আগের তিন ম্যাচেই বেশ ভালো বোলিং করেছেন। তবে তার জায়গায় রুবেলকে খেলানোর ভাবনা মূলত ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডের আকৃতির কারণে। এই মাঠের সোজাসুজি বাউন্ডারি বেশ ছোট, অফ স্পিনারদের সোজা ব্যাটে খেলে সহজেই চার-ছক্কা আদায় করা সম্ভব। আড়াআড়ি দুই পাশের বাউন্ডারি আবার বেশ বড়। রুবেল সাধারণত যে লেংথে বল করেন, তাতে তাকে সোজা খেলা কঠিন। আড়াআড়ি খেলতে গেলে বড় বাউন্ডারির চ্যালেঞ্জ নিতে হবে।

তবে সাকিব শেষ পর্যন্ত না খেললে সোজাসুজি ছোট বাউন্ডারির মাঠেই প্রতিপক্ষ ব্যাটসম্যানদের সামলানোর চ্যালেঞ্জ নিতে হবে মিরাজকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান/মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতীষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল         ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে        
//--BID Records