রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্রেঞ্চ ওপেন থেকে বাদ চ্যাম্পিয়ন হালেপ

ফ্রেঞ্চ ওপেন থেকে বাদ চ্যাম্পিয়ন হালেপ

অনলাইন ডেস্ক ॥ সরাসরি সেটে জিতে ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে পৌঁছেছেন আমান্দা আনিসিমোভা। শেষ চারে ওঠার পথে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সিমোনা হালেপকে হারিয়েছেন মার্কিন এ তরুণ টেনিস ললনা।

বৃহস্পতিবার সেমিফাইনালে ওঠার স্বপ্নে নেমেছিলেন হালেপ। বেশ কিছু অঘটনে শক্তিশালী প্রতিদ্বন্দ্বীরা বিদায় নেওয়ায় রোলাঁ গাঁরো থেকে টানা দ্বিতীয় শিরোপা জেতার সম্ভাবনাও তৈরি হয়েছিল তার। কিন্তু কোয়ার্টার ফাইনালে হেরে অঘটনের শিকার হলেন তিনি নিজেও। ১৭ বছর বয়সি আমান্দার কাছে ৬-২, ৬-৪ গেমে হেরেছেন রোমানিয়ান এ তারকা।

এই আসরের আগে ফ্রেঞ্চ ওপেনের কোনো ম্যাচে জেতার সুযোগ হয়নি আমান্দার। সেই তরুণ ললনাই এবার একের পর এক ম্যাচ জিতে স্বপ্নের সেমিফাইনালে পৌঁছে গেছেন। মেয়েদের এককে ৫১ তম বাছাইয়ের এ তারকা সেমিতে অস্ট্রেলিয়ার অ্যাশলেগ বার্টির বিপক্ষে খেলবেন। কোয়ার্টারফাইনালে তিনি ৬-৩, ৭-৫ গেমে আরেক আমেরিকান ম্যাডিসন কিসকে হারিয়েছেন।

রোলাঁ গারোতে সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পর উচ্ছ্বসিত আমান্দা বলেন, ‘সত্যি বলতে প্রত্যাশার চেয়ে অনেক বেশি প্রাপ্তি। আমি কখনও ভাবিনি। এটা আমার খেলা অন্যতম সেরা ম্যাচ।’

একের পর এক নক্ষত্র পতনে মেয়েদের ফ্রেঞ্চ ওপেনে আগের জয়ী কেউ থাকলো না। তাই এবার এ টুর্নামেন্টে নতুন বিজয়ী পেতে যাচ্ছে ফ্রেঞ্চ ওপেন।

শীর্ষ সংবাদ:
ইসরাইলে তৈরি স্মার্ট রাইফেল পরীক্ষা করা হচ্ছে সিরিয়ায়         মালিতে গ্রাম জ্বালিয়ে দিল দুষ্কৃতিরা, নিহত ২৬         আমেরিকায় বর্ণবাদী আন্দোলন উসকে দিচ্ছে চীন: পম্পেও         ৩০ দিনে নতুন কোন করোনা আক্রান্ত নেই যে দেশে         হেলিকপ্টারে ঢাকার পথে করোনা আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুর         লাদাখ সংকট সমাধান হতে দেরি হবে ॥ ভারত         বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         আর করোনা সংক্রমণের বিস্তারিত তথ্য দেবে না ব্রাজিল         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই        
//--BID Records