শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কমিউনিস্ট নেতা সৈয়দ আবু জাফরকে সর্বস্তরের শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার ॥ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা, ভালবাসা আর দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীদের চোখের জলে শেষ বিদায় জানানো হলো বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা সৈয়দ আবু জাফর আহমেদকে। বুধবার রাজধানীর পুরানা পল্টনের সিপিবি কেন্দ্রীয় কার্যালয়ে তার লাশ আনা হয়। এ সময় বিভিন্ন রাজনৈতিক দল, শ্রেণী-পেশা ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, ব্যক্তিবর্গ প্রয়াত নেতার মরদেহে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করে। পরে গাড়িবহর তার জন্মভূমি মৌলভীবাজারের উদ্দেশে ঢাকা ত্যাগ করে। আগামী শনিবার তার লাশ দাফন করা হবে।

শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, সৈয়দ আবু জাফর আহমেদ অত্যন্ত বিনয়ী ও সজ্জন ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। কিন্তু আদর্শ ও নীতির প্রশ্নে ছিলেন বর্জ্য কঠোর মনোভাবাপন্ন। তিনি আরও বলেন, বিলোপপন্থীদের পার্টি ধ্বংসের চেষ্টা মোকাবেলা থেকে শুরু করে জাতীয় রাজনীতিতে বাম গণতান্ত্রিক বিকল্প শক্তি বলয় গড়ে তোলার কাজে সিপিবির শীর্ষ নেতা হিসেবে তিনি আমৃত্যু বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। তার রাজনৈতিক প্রজ্ঞা এবং চারিত্রিক দৃঢ়তার কারণে পার্টির নীতি ও আদর্শ এবং রাজনৈতিক লাইন বাস্তবায়নের ক্ষেত্রে তিনি আপোসহীন ও ধারাবাহিক ভূমিকা পালনে সক্ষম হয়েছেন। সেলিম আরও বলেন, আবু জাফর আহমেদের লড়াইয়ের রক্ত পতাকাকে উর্ধে তুলে রাখবে এবং তার শোষণমুক্তি অভিমুখী সংগ্রামকে অগ্রসর করে নেবে। শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)’র সাধারণ সম্পাদক খালেকুজ্জামানসহ অন্যরা।

শীর্ষ সংবাদ:
বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         আরও দুই ধাপ পেছাল বাংলাদেশের পাসপোর্টের মান         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত        
//--BID Records