মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীলঙ্কা থেকে নৌকায় জঙ্গি আসার খবরে কেরালা উপকূলে সতর্কতা

শ্রীলঙ্কা থেকে নৌকায় জঙ্গি আসার খবরে কেরালা উপকূলে সতর্কতা

অনলাইন ডেস্ক ॥ ইসলামিক স্টেটের (আইএস) ১৫ জঙ্গি একটি নৌকা নিয়ে শ্রীলঙ্কা থেকে রওনা হয়েছে- এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভারতের কেরালা উপকূলজুড়ে জারি করা হয়েছে কড়া সতর্কতা।

হিন্দুর এক প্রতিবেদনে বলা হয়েছে, একটি সাদা রঙের নৌকায় চেপে শ্রীলঙ্কা থেকে রওনা হওয়া সন্দেহভাজন ওই আইএস জঙ্গিরা লাক্ষাদ্বীপ ও মিনিকয় দ্বীপে পৌঁছানোর চেষ্টা করবে বলে তথ্য রয়েছে কেরালা পুলিশের হাতে।

কেরালা পুলিশের অতিরিক্ত মহা পরিদর্শক (উপকূলীয় নিরাপত্তা) টোমিন থাসানকেরি গত ২৩ মে রাজ্যের ৫৮০ কিলোমিটার উপকূলজুড়ে থাকা ৭২টি থানা কর্তৃপক্ষকে এই সতর্কবার্তা পাঠান।

ভারতের বাইরে থেকে আসা সব ধরনের নৌযানের বিষয়ে সর্বোচ্চ সতর্ক থাকতে প্রতিটি থানাকে নির্দেশ দেওয়া হয় ওই বার্তায়। পাশাপাশি উপকূল রেখা বরাবর পুলিশের টহল জোরদার করার নির্দেশ দেওয়া হয়।

পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে এনডিটিভি লিখেছে, ওই নৌকায় থাকা জঙ্গিদের সংখ্যা নিয়ে খুবই স্পষ্ট তথ্য রয়েছে তাদের হাতে। আর এই তথ্য দেওয়া হয়েছে শ্রীলঙ্কার গোয়েন্দাদের তরফ থেকে।

কেরালার রাজধানী তিরুবনন্তপুরমে পুলিশ বিভিন্ন হোটেল ও রেস্ট হাউজে অভিযান চালাচ্ছে যাতে সন্দেহভাজন কেউ কোনো হোটেলে আশ্রয় নিতে না পারে। পাশাপাশি ফিশিং বোটের মালিকদের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে, যাতে সাগরে থাকা জেলেদের সতর্ক করা যায়।

পুলিশের পাশাপাশি ভারতের নৌবাহিনী ও কোস্ট গার্ডকেও সতর্ক অবস্থায় রাখা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

রাজ্য পুলিশের কর্মকর্তারা বলছেন, শ্রীলঙ্কা হামলায় জড়িতদের কোনো সমর্থক কেরালায় থাকলে তাদের বিষয়ে বিস্তারিত প্রতিবেদন দেওয়ার কথা রয়েছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা-এনআইএর।

গত মাসে কেরালায় আত্মঘাতী হামলা পরিকল্পনার অভিযোগে এনআইএ ২৯ বছর বয়সী এক তরুণকে গ্রেফতার করে।

গত ২১ এপ্রিল ইস্টার সানডের প্রার্থনার মধ্যে শ্রীলঙ্কার কয়েকটি গির্জা ও পাঁচ তারকা হোটেলে ভয়াবহ আত্মঘাতী হামলায় আড়াইশর বেশি মানুষ নিহত হয়।

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি দল আইএস পরে ওই হামলার দায় স্বীকার করে বার্তা দেয়। মে মাসের শুরুতে তারা প্রথমবারের মতো ভারতে একটি ‘প্রদেশ’ প্রতিষ্ঠারও দাবি জানায়।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records