শনিবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীলঙ্কা থেকে নৌকায় জঙ্গি আসার খবরে কেরালা উপকূলে সতর্কতা

শ্রীলঙ্কা থেকে নৌকায় জঙ্গি আসার খবরে কেরালা উপকূলে সতর্কতা

অনলাইন ডেস্ক ॥ ইসলামিক স্টেটের (আইএস) ১৫ জঙ্গি একটি নৌকা নিয়ে শ্রীলঙ্কা থেকে রওনা হয়েছে- এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভারতের কেরালা উপকূলজুড়ে জারি করা হয়েছে কড়া সতর্কতা।

হিন্দুর এক প্রতিবেদনে বলা হয়েছে, একটি সাদা রঙের নৌকায় চেপে শ্রীলঙ্কা থেকে রওনা হওয়া সন্দেহভাজন ওই আইএস জঙ্গিরা লাক্ষাদ্বীপ ও মিনিকয় দ্বীপে পৌঁছানোর চেষ্টা করবে বলে তথ্য রয়েছে কেরালা পুলিশের হাতে।

কেরালা পুলিশের অতিরিক্ত মহা পরিদর্শক (উপকূলীয় নিরাপত্তা) টোমিন থাসানকেরি গত ২৩ মে রাজ্যের ৫৮০ কিলোমিটার উপকূলজুড়ে থাকা ৭২টি থানা কর্তৃপক্ষকে এই সতর্কবার্তা পাঠান।

ভারতের বাইরে থেকে আসা সব ধরনের নৌযানের বিষয়ে সর্বোচ্চ সতর্ক থাকতে প্রতিটি থানাকে নির্দেশ দেওয়া হয় ওই বার্তায়। পাশাপাশি উপকূল রেখা বরাবর পুলিশের টহল জোরদার করার নির্দেশ দেওয়া হয়।

পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে এনডিটিভি লিখেছে, ওই নৌকায় থাকা জঙ্গিদের সংখ্যা নিয়ে খুবই স্পষ্ট তথ্য রয়েছে তাদের হাতে। আর এই তথ্য দেওয়া হয়েছে শ্রীলঙ্কার গোয়েন্দাদের তরফ থেকে।

কেরালার রাজধানী তিরুবনন্তপুরমে পুলিশ বিভিন্ন হোটেল ও রেস্ট হাউজে অভিযান চালাচ্ছে যাতে সন্দেহভাজন কেউ কোনো হোটেলে আশ্রয় নিতে না পারে। পাশাপাশি ফিশিং বোটের মালিকদের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে, যাতে সাগরে থাকা জেলেদের সতর্ক করা যায়।

পুলিশের পাশাপাশি ভারতের নৌবাহিনী ও কোস্ট গার্ডকেও সতর্ক অবস্থায় রাখা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

রাজ্য পুলিশের কর্মকর্তারা বলছেন, শ্রীলঙ্কা হামলায় জড়িতদের কোনো সমর্থক কেরালায় থাকলে তাদের বিষয়ে বিস্তারিত প্রতিবেদন দেওয়ার কথা রয়েছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা-এনআইএর।

গত মাসে কেরালায় আত্মঘাতী হামলা পরিকল্পনার অভিযোগে এনআইএ ২৯ বছর বয়সী এক তরুণকে গ্রেফতার করে।

গত ২১ এপ্রিল ইস্টার সানডের প্রার্থনার মধ্যে শ্রীলঙ্কার কয়েকটি গির্জা ও পাঁচ তারকা হোটেলে ভয়াবহ আত্মঘাতী হামলায় আড়াইশর বেশি মানুষ নিহত হয়।

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি দল আইএস পরে ওই হামলার দায় স্বীকার করে বার্তা দেয়। মে মাসের শুরুতে তারা প্রথমবারের মতো ভারতে একটি ‘প্রদেশ’ প্রতিষ্ঠারও দাবি জানায়।

শীর্ষ সংবাদ:
হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে করোনা আক্রান্ত আড়াই লাখ ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড মৃত্যুর ঘটনা         সিনহাকে হত্যার কারণ এখনও অনুদ্ঘাটিত         রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু         বৃষ্টি ও জোয়ারে বন্যা পরিস্থিতির অবনতি         করোনায় চবি শিক্ষকের মৃত্যু ॥ নতুন আক্রান্ত ১২৮         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ঝুঁকি নিয়ে পদ্মা পাড়ি         ই-কমার্স কর্মসংস্থান ও অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল করেছে         মুজিব-বর্ষে বঙ্গবন্ধুর খুনীদের আরও একজনকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করব : পররাষ্ট্রমন্ত্রী         সিনহা নিহতের ঘটনায় কাউকেই ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে দ্রুত         চার নাইজেরিয়ানসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক         রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত         করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল         শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না ॥ কাদের         জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !        
//--BID Records