শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদযাত্রায় সড়ক, নৌ ও রেলপথের নিরাপত্তা নিশ্চিত করতে হবে ॥ জি এম কাদের

ঈদযাত্রায় সড়ক, নৌ ও রেলপথের নিরাপত্তা নিশ্চিত করতে হবে ॥ জি এম কাদের

অনলাইন ডেস্ক ॥ সবার জন্য ঈদের আনন্দ উপভোগ্য করতে ঈদযাত্রায় সড়ক, নৌ ও রেলপথের নিরাপত্তা নিশ্চিতের আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।

রবিবার এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

জি এম কাদের বলেন, প্রতি বছর ঈদের সময় অসংখ্য দুর্ঘটনায় ব্যাপক সংখ্যক মানুষের প্রাণহানি ঘটে। আহত হয়ে পঙ্গুত্ব বরণ করেন অসংখ্য মানুষ। এতে যেমন করে আমাদের ঈদের আনন্দ ম্লান হয়ে যায়, তেমনি দুর্ঘটনা কবলিত মানুষের পরিবারে সৃষ্টি হয় আজীবনের দুঃখ-দুর্দশা। তাই এবার ঈদযাত্রার আগেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে হবে, যাতে দুর্ঘটনা এড়িয়ে চলা সম্ভব হয়।

বিবৃতিতে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহাসড়ক, নৌ ও রেলপথের শৃংখলা রক্ষায় বেশ কিছু প্রস্তাবনা তুলে ধরেন।

প্রস্তাবনাগুলো হলো- সড়ক ও মাহসড়কে ব্যাপক সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করতে হবে। রেজিস্ট্রেশন, রুট পারমিট ও ফিটনেসবিহীন যানবাহন চলাচলে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করতে হবে। লাইসেন্সবিহীন চালক দিয়ে যাতে যানবাহন চালানো না হয় সেজন্য কার্যকর উদ্যোগ নিতে হবে। বাস কাউন্টারগুলোর নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় সংখ্যক ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করতে হবে। অতিরিক্ত যাত্রী বহন বন্ধ করতে হবে।

বাসের ছাদে, ট্রাক বা পিকআপ ভ্যানে যাত্রীবহন বন্ধ করতে হবে। অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ব্যবস্থা নিতে হবে। সড়ক, নৌ ও রেল পথের নিরাপত্তায় প্রয়োজনীয় সংখ্যক ভ্রাম্যমাণ আলাদত সক্রিয় থাকতে হবে। লঞ্চগুলোতে ধারণ ক্ষমতার বাইরে যাত্রী বহন রোধে কঠোর ব্যবস্থা নিতে হবে। প্রতিটি লঞ্চের লোড লাইনে দৃষ্টি রেখে নৌ সার্ভিস পরিচালনা করতে হবে। মাঝ নদীতে যাত্রী তোলা এবং যাত্রী নামানো বন্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। রেলের টিকেট নিতে যাত্রীরা যেন হয়রানির শিকার না হয় সেজন্য ব্যবস্থা নিতে হবে। দূরপাল্লার বাসের বেপরোয়া গতি ও ওভারটেকিং বন্ধ করতে হবে।

বিবৃতিতে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আশা প্রকাশ করে বলেন, প্রতিটি নাগরিকের ঈদযাত্রা নিরাপদ ও আনন্দঘন হোক। সবাইকে ঈদের আগাম শুভেচ্ছাও জানিয়েছেন তিনি।

শীর্ষ সংবাদ:
কঠোর স্বাস্থ্যবিধি মেনেই ফ্লাইট চালাতে হবে ॥ মাহবুব আলী         লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যায় জড়িতদের শাস্তি চায় বাংলাদেশ         করোনা রুখতে আলোর পথ দেখাচ্ছে বিজ্ঞান         আমফানে ক্ষয়ক্ষতিতে প্রিন্স চার্লসের দুঃখ ও সমবেদনা         কর্মস্থলমুখী মানুষের ঢল...         মৌসুমি বায়ু এবার জুনের প্রথম সপ্তাহে দেশে ঢুকছে         কাল থেকে চলবে ট্রেন লঞ্চ, বাস সোমবার         একদিনে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড         পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ         সরকারী ত্রাণে দেয়া হবে আম-লিচু         আগামীকাল এসএসসির ফল প্রকাশ         করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত         ভার্চুয়াল কোর্টে এ পর্যন্ত ২০ হাজার ৯৩৮ জনের জামিন         সিএমপির উদ্যোগে চট্টগ্রামে হচ্ছে প্লাজমা ব্যাংক         বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত: কাদের         কর্মস্থলমুখী মানুষের ঢল         একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাসের রোগী শনাক্ত, ২৩ জনের মৃত্যু         ফেসবুক লাইভে রবিবার প্রকাশ হবে এসএসসির ফল         সরকারি ত্রাণে যুক্ত হচ্ছে আম-লিচু         লিবিয়ায় আহত ১১ বাংলাদেশি হাসপাতালে, আশঙ্কাজনক ৩ জন        
//--BID Records