রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তরাঞ্চলের জেলেরাও আসবে খাদ্য সহায়তা কর্মসুচীতে

উত্তরাঞ্চলের জেলেরাও আসবে খাদ্য সহায়তা কর্মসুচীতে

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীর সৈয়দপুরে জীববৈচিত্র সংরক্ষণে সামাজিক সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে আজ শনিবার সকাল হতে দুপুর দুইটা পর্যন্ত । সৈয়দপুর শহরের কুন্দল বিল পাড়ে অনুষ্ঠিত প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক(ডিজি) আবু সাইদ রাশেদুল হক।

প্রধান অতিথির বক্তব্যে মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক আবু সাইদ রাশেদুল হক বলেন, পরিত্যক্ত খাল বিল, নদী নালা ও জলাশয় সংস্কার করে মাছ চাষ করার পরিকল্পনা গ্রহণ করার উদ্যোগ নিয়েছে সরকার।

চলতি বছর দেশের সাত’শ পুকুর জলাশয় পুণঃখনন করে সেখানে মাছের অভয়াশ্রম করা হচ্ছে।

ইতোমধ্যে এক’শ জলাশয় পুনঃখনন করে মাছের অভয়াশ্রম করা হয়েছে এবং সেগুলোতে জেলে পরিবারগুলো সম্পৃক্ত হয়ে মাছ চাষ শুরু করেছে। তিনি বলেন, উপকুলীয় এলাকার মত উত্তরাঞ্চলের জেলে পরিবারগুলোর তালিকা প্রণয়ণের কাজ শেষ পর্যায়ে রয়েছে এবং তাদের পরিচয় পত্র প্রদান শেষে সরকারী খাদ্য সহায়তা দেয়া হবে। এরআগে প্রধান অতিথি কুন্দল বিল জলাশয় পুনঃখননের মাধ্যমে মাছের অভয়াশ্রম প্রকল্প পরিদর্শণ শেষে সেখানে দেশী প্রজাতির মাছের পোনা অবমুক্ত এবং বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের প্রকল্প পরিচালক আলিম উজ জামান, রংপুর মৎস্য উন্নয়ন কর্মসুচীর পরিচালক আতাউর রহমান, মৎস্য বিভাগের রংপুর বিভাগীয় পরিচালক শাহ ইমাম জাফর সাদেক ও নীলফামারী জেলা মৎস্য কর্মকর্তা আশরাফুজ্জামান। প্রশিক্ষণে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সানী খান মজলিস। প্রশিক্ষণে কুন্দল বিলের সুবিধাভোগী ৮০জন অংশগ্রহণ করে।

শীর্ষ সংবাদ:
করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         ভারতে রফতানি বাণিজ্য শুরু         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল        
//--BID Records