শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইরান ট্রাম্পের শেষ দেখলেও ট্রাম্প দেখতে পারবেন না

ইরান ট্রাম্পের শেষ দেখলেও ট্রাম্প দেখতে পারবেন না

অনলাইন ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি ইরানকে ‘শেষ করে’ দেয়ার হুমকি দিয়েছেন। তার এমন হুমকির প্রতিক্রিয়া জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ। তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শেষ দেখতে পাবে ইরান কিন্তু ট্রাম্প কখনো ইরানের শেষ দেখতে পাবেন না। খবর পার্স ট্যুডে।

গত সপ্তাহে ট্রাম্প এক টুইট বার্তায় লিখেছিলেন, ইরান যদি যুদ্ধ করতে চায় তাহলে তা হবে ইরানের আনুষ্ঠানিক সমাপ্তি। তেহরানের পক্ষ থেকে কোনো ধরনের উসকানি বা প্ররোচনা ছাড়াই অনর্থক ওই মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট। বৃহস্পতিবার তিনি আরেক বক্তব্যে ইরানকে তার ভাষায় ‘সন্ত্রাসবাদী রাষ্ট্র’ হিসেবে অভিহিত করেন।

পাকিস্তান সফররত ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফের কাছে শুক্রবার ট্রাম্পের এসব মন্তব্য সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চান সাংবাদিকরা। জবাবে তিনি বলেন, ট্রাম্পের এসব মন্তব্যে ইরানি জনগণের প্রতি তার প্রকৃত মনোভাব ফুটে উঠেছে। যদিও তিনি মাঝেমধ্যে আনুষ্ঠানিক বক্তব্যে দাবি করেন, ইরানি জনগণের প্রতি তার প্রশাসনের দরদ রয়েছে।

জাভেদ জারিফ আরও বলেন, কয়েক হাজার বছর ধরে ইরান টিকে আছে এবং ভবিষ্যতেও থাকবে। কিন্তু যে দেশটির (যুক্তরাষ্ট্র) বয়স কয়েকশ’ বছরের বেশি নয়, ইরানের জনগণকে নিয়ে এ ধরনের বক্তব্য করার অধিকার তাদের নেই। ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইরানের ওপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা চাপিয়ে দিয়ে বিশেষ করে খাদ্য ও ওষুধ আমদানিতে নিষেধাজ্ঞা দিয়ে ট্রাম্প প্রশাসন যা করছে সেটিই বরং সন্ত্রাসবাদ। কাজেই ট্রাম্প সন্ত্রাসবাদের যে তকমা ইরানের গায়ে লাগাতে চেয়েছেন তা তার নিজের জন্যই বেশি মানানসই বলে উল্লেখ করেন জাভেদ জারিফ।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত         আড়াই লাখের বেশি বাংলাদেশীকে ফেরত পাঠাতে পারে কুয়েত         সাবেক উপদেষ্টা রজার স্টোনের সাজা মওকুফ করলেন ট্রাম্প         করোনা ভাইরাসে উন্নয়নশীল দেশগুলোকে মানবিক হওয়ার আহ্বান         যুক্তরাষ্ট্রের বিদায়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিপাকে         সাহেদরাই আওয়ামী শাসনের নমুনা ॥ রিজভী         রাষ্ট্রপতির ভাই করোনায় আক্রান্ত ॥ ভর্তি সিএমএইচে         নতুন রোগ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম বাংলাদেশে         করোনা কেড়ে নিল আরডিএ মহাপরিচালকের প্রাণ         করোনায় ব্রাজিলে মৃত্যু ৭০ হাজার ছাড়াল         একদিনে এর আগে বিশ্বে এত মানুষ আক্রান্ত হয়নি         ৯ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিল এমিরেটস         ডব্লিইএইচও’র টিআইএমবি বোর্ড সদস্য হলেন সেজুঁতি         ফ্রান্সে নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে নারীদের বিক্ষোভ        
//--BID Records