শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

বসুন্ধরা-আবাহনীর বড় জয়

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগে বড় ব্যবধানে জয় কুড়িয়ে নিয়েছে বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনী লিমিটেড। পয়েন্ট টেবিলের শীর্ষ এই দুই দল বৃহস্পতিবার ভিন্ন দুই ম্যাচে নামে। নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে স্বাগতিক নোফেল স্পোর্টিং ক্লাবকে ৩-১ গোলে হারায় বসুন্ধরা কিংস। অন্যদিকে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৪-১ গোলে হারায় ঢাকা আবাহনী।

এই জয়ে ১৫ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল ‘দ্য কিংস’ খ্যাত বসুন্ধরা। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ১৭ বারের চ্যাম্পিয়ন এবং ‘দ্য স্কাই ব্লু ব্রিগেড’ খ্যাত আবাহনী। ১৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে আছে নোফেল স্পোর্টিং। মুক্তিযোদ্ধার ১৬ পয়েন্ট, তারা আছে অষ্টম স্থানে। বসুন্ধরা-নোফেলের ম্যাচে ৪১ মিনিটে ড্যানিয়েল কলিনড্রেসের গোলে এগিয়ে যায় কিংসরা (১-০)। এর ৪ মিনিট পরই বখতিয়ারের গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা (২-০)। ৫৩ মিনিটে ইসমাইল বাঙ্গুরার গোলে ব্যবধান কিছুটা কমায় নোফেল (১-২)। ৭৪ মিনিটে মার্কোসের গোলে শেষ পর্যন্ত জয় নিশ্চিত হয় বসুন্ধরা কিংসের।

অন্যদিকে নিজেদের হোম ভেন্যুতেই ঢাকা আবাহনীর কাছে বড় ব্যবধানে হেরেছে দু’বারের লীগ চ্যাম্পিয়ন ‘দ্য রেডস’ খ্যাত মুক্তিযোদ্ধা। ম্যাচের ১৪ মিনিটে বাল্লো ফামৌসার গোলে লিড নেয় মুক্তিযোদ্ধা (১-০)। কিন্তু ২৭ মিনিটে গোল করে ম্যাচে আবাহনীকে সমতায় ফেরান বেলফোর্ট (১-১)। ৬৩ মিনিটে ব্যবধান বাড়ান আবাহনীর নাবিব নেওয়াজ জীবন (২-১)। ৬৪ মিনিটে মামুনুল ইসলাম এবং ৭৪ মিনিটে সানডে চিজোবার গোলে বড় জয় পায় আকাশী-নীলরা।

শীর্ষ সংবাদ: