বৃহস্পতিবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

র‌্যাবের অভিযানে অপহৃত কিশোরী উদ্ধার গ্রেফতার দুই

স্টাফ রিপোর্টার ॥ র‌্যাবের পৃথক অভিযানে ঢাকার গেন্ডারিয়া থেকে অপহৃত কিশোরীকে কিশোরগঞ্জ থেকে উদ্ধারসহ তিন অপহরণকারীকে গ্রেফতার, টঙ্গীতে চার বছরের শিশু ধর্ষণের চেষ্টাকারী সেই ওমর ফারুক মিদুলকে ঢাকা থেকে গ্রেফতার এবং রাজস্ব বোর্ডের বিভিন্ন পদের চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

৬ মে রাজধানীর গে-ারিয়া থেকে এক কিশোরী নিখোঁজ হয়। ১৫ মে র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর মোঃ আশরাফুল হকের নেতৃত্বে একটি দল কিশোরগঞ্জের কটিয়াদি এলাকায় অভিযান চালিয়ে ওই কিশোরীকে জীবিত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়। গ্রেফতার করা হয় লিটন মিয়া, আব্দুল হাশেম ও মোছাঃ কুলছুম আক্তার নামের তিনজন।

গ্রেফতারকৃতদের বরাত দিয়ে র‌্যাব-১০ অধিনায়ক এডিশনাল ডিআইডি কাইয়ুমুজ্জামান খান জানান, লিটন মিয়া ওই কিশোরীকে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ করেছিল।

অন্যদিকে গাজীপুরের টঙ্গী পূর্ব থানা এলাকায় চার বছরের শিশুকে ধর্ষণ চেষ্টাকারী সেই ওমর ফারুক মিদুলকে (১৫) ঢাকার দক্ষিণখান থানা এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে র‌্যাব-১।

র‌্যাব সদর দফতর জানায়, গত ২৩ এপ্রিল আসামি মিদুল প্রলোভন দেখিয়ে চার বছরের ওই শিশুকে তার ঘরে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। ঘটনাটি পুরো এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। এ বিষয়ে থানায় মামলা হয়েছে।

গত ১৫ মে রাত সাড়ে দশটার দিকে রাজধানীর দক্ষিণখান থানাধীন রেলগেইটের কাছে আব্দুল্লাহপুর থেকে সেই মিদুলকে (১৫) গ্রেফতার করে র‌্যাব-১ এর একটি দল। মিদুল ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা র‌্যাবের কাছে স্বীকার করেছে। মিদুল টঙ্গীর নিশাত স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র। ঘটনার দিন মিদুল শিশুটিকে চকলেট খাওয়ানোর লোভ দেখিয়ে তার ঘরে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। শিশুর চিৎকারে মিদুলের চাচা শহিদুল ইসলাম মিলন (২৬) ঘরের দরজা খোলার জন্য ধাক্কা দিলে মিদুল পালিয়ে যায়। দীর্ঘদিন ধরেই মিদুল শিশুটির ওপর নানাভাবে পাশবিক নির্যাতন চালাচ্ছিল।

এদিকে র‌্যাব-৩ এর একটি দল রাজধানীর রামপুরা থানাধীন মালিবাগ এলাকা থেকে রাজস্ব বোর্ডের বিভিন্ন পদে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে।

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল এমরানুল হাসান জানান, ১২ মে একটি দৈনিক পত্রিকায় রাজস্ব বোর্ডের নিয়োগ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। যা ভুয়া। বিষয়টি রাজস্ব বোর্ডের নজরে আসে। রাজস্ব বোর্ড এ বিষয়ে ব্যবস্থা নিতে র‌্যাবকে অনুরোধ করে।

গত ১৫ মে রামপুরায় অভিযান চালিয়ে হারুন অর রশিদ ওরফে পরাগ (৫৪) ও নুরুল ইসলাম শেখকে (৫৬) গ্রেফতার করে। তাদের কাছ থেকে আটটি পাসপোর্ট, চাকরিতে নিয়োগের জীবন বৃত্তান্ত ৯টি, ভুয়া জনবল সরবরাহের কার্যাদেশ ১টি, নিয়োগ বিজ্ঞপ্তি ১টি ও জালিয়াতির মাধ্যমে আদায় করা সাড়ে ২৮ হাজার টাকা উদ্ধার হয়েছে।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু