বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বনলতা ট্রেনে খাবার বাদ ॥ কমছে ভাড়া

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী-ঢাকা-রাজশাহী বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনে বাধ্যতামূলক খাবার পরিবেশনের সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। একই সঙ্গে ভাড়া কমানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। আগামী ১৮ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। কর্তৃপক্ষের নেয়া সিদ্ধান্ত অনুযায়ী এসি চেয়ার ৭২৫ এবং শোভন ৩৭৫ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে বলে পশ্চিমাঞ্চল রেলওয়ের একটি সূত্র নিশ্চিত করেছে। শুরু থেকেই বনলতা এক্সপ্রেসের টিকেটের সঙ্গে বাধ্যতামূলক খাবারের মূল্য ১৫০ টাকা আদায় করা হয়। খাবারে দেয়া হয় সিঙ্গাড়া, বার্গার, আপেল, এক পিস কেক ও এক বোতল পানি। তবে শুরুতেই খাবারের মান নিয়ে যাত্রীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। দাবি ওঠে খাবার বাধ্যতামূলক না করে চাহিদাভিত্তিক সরবরাহ করার।

এ অবস্থায় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা এবং রাজশাহী-৬ আসনের এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী খাবার বাধ্যতামূলকের সিদ্ধান্ত বাতিলে রেলমন্ত্রীর সঙ্গে কথা বলেন এবং চিঠি দেন। এর প্রেক্ষিতে রেলওয়ে বাধ্যতামূলক খাবার বাতিলে সিদ্ধান্ত নেয় বলে পশ্চিমাঞ্চল রেল কর্মকর্তারা জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
ফেনী নদীতে চলছে মুহুরী সেতু নির্মাণ কাজ         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         ভিত্তিহীন অভিযোগে আবরারকে হত্যা ॥ পর্যবেক্ষণে বিচারক         পটুয়াখালীতে শুরু হলো মুক্তির বিজয় উৎসব         মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         আবরার হত্যা ॥ আসামিদের বিরুদ্ধে রায় পড়া শুরু         নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল         ডাক্তার মুরাদের এমপি পদের বৈধতা নিয়ে রিট         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ মামলার ২২ আসামি আদালতে         পটুয়াখালী মুক্ত দিবস আজ         মুরাদের বিতর্কিত ১৫ অডিও-ভিডিও অপসারণ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন         জাতিসংঘ মহাসচিব আইসোলেশনে         ট্রেনে কাটা পড়ে নীলফারীতে ৪ জনের মৃত্যু         ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ         মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি