রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২০ দলের শরিকরা পালাতে শুরু করেছে ॥ তথ্যমন্ত্রী

বিশেষ প্রতিনিধি ॥ তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ২০ দলীয় জোট থেকে শরিক রাজনৈতিক দলগুলো পালাতে শুরু করেছে। ইতোমধ্যে জোটের শরিক আন্দালিব রহমান পার্থ জোটে থাকবেন না বলে ঘোষণা দিয়েছেন। ভবিষ্যতে আরও অনেকেই জোট থেকে বেরিয়ে যাবে।

বুধবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘অগ্নিকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদার ১০৯তম জš§বার্ষিকী’ উপলক্ষে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, তারেক জিয়াকে দেশে ফিরিয়ে এনে তার বিরুদ্ধে রায় কার্যকরের প্রচেষ্টা চলছে। এক্ষেত্রে সরকার সফল হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, জিয়াউর রহমান যুদ্ধক্ষেত্র থেকে অনেক দূরে বসে যেমন নেতৃত্ব দিতেন, তেমনি তারেক রহমান লন্ডনে বসে দেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করেন এবং বিএনপির নেতৃত্ব দেন। তিনি সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তাকে দেশে ফিরিয়ে আনা হবে।

অগ্নিকন্যা প্রীতিলতার কথা স্মরণ করে ড. হাছান মাহমুদ বলেন, যখন মেয়েরা ঘরের বাইরে যেত না, সেই সময় প্রীতিলতা বিপ্লবী দলে যোগ দেন এবং দেশের মুক্তির জন্য নিজের প্রাণ উৎসর্গ করেন। আজকে রাজনীতিতে আদর্শের বড় অভাব। তাই প্রীতিলতার জীবনীগ্রন্থ আমাদের বেশি বেশি পড়তে হবে। রাজনীতি যে একটা মহান আদর্শ, সেই আদর্শের জন্য প্রয়োজনে দেশের তরে জীবনও বিসর্জন দিতে হয়, প্রীতিলতা আমাদের সেই শিক্ষাই দেন।

জিয়াউর রহমানের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, রাজনীতিবিদদের কেনাবেচা শুরু করেছিলেন জিয়াউর রহমান। বিএনপি নেতাদের অতীত দেখলেই বোঝা যায়, তারা বিভিন্ন দলে ছিলেন। তারা বিএনপিতে যোগ দিয়েছেন ক্ষমতায় যাওয়ার জন্য। ক্ষমতাকে ব্যবহার করে নিজেদের প্রতিষ্ঠার জন্য। বিএনপি এবং তার নেতাদেরও কোন আদর্শ নেই। বর্তমান বিএনপির জনবিচ্ছিন্নতার এটি একটি অন্যতম কারণ। তিনি বলেন, যে দল জঙ্গীদের সহযোগিতায় প্রতিপক্ষকে বোমা হামলা করে ঘায়েল করতে চায়, প্রতিপক্ষকে হত্যা করে নির্মূল করতে চায়, তারা কখনও রাজনৈতিক দল হতে পারে না। এটি একটি সন্ত্রাসী দল। আন্তর্জাতিক আদালতও বিএনপিকে সন্ত্রাসী দলের আখ্যা দিয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির জš§টা সঠিক না হলেও রাজনৈতিক দল হিসেবে তারা টিকে থাকুক, এটা আমরাও চাই। বিএনপিকে রাজনৈতিক দল হিসেবে টিকে থাকতে হলে, বিএনপিকে সন্ত্রাসী দলের তকমা থেকে বের হতে হলে, নেতৃত্বের পরিবর্তন আনতে হবে বলে আমি মনে করি।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট বলরাম পোদ্দার, এমএ করিম, শেখ নওসের আলী, স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী জিন্নাহ প্রমুখ বক্তব্য রাখেন।

শীর্ষ সংবাদ:
হাজি সেলিমকে কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         সুনামগঞ্জে নদীর পানি কমলেও হাওড়ের জনপদে দুর্ভোগ বেড়েছে         ২০২৩ সালের জুনেই ঢাকা-কক্সবাজার ট্রেন যাবে         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         বাজেটের আগেই বেড়ে গেলো সিগারেটের দাম         পাম্পে তেল না পেয়ে মালিকের বাড়িতে আগুন         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         হাতিয়ায় ত্রান পেল ঝড়ে ক্ষতিগ্রস্তরা         নরসিংদীর বেলাবতে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার ॥ আটক ৩         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন         বাংলাদেশিরা মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         বাজারে গ্যালে দাম হুইন্না কইলজাডা মোচড় মারে         কুয়াকাটায় ভেসে আসা ডলফিনের মৃত্যু         ফটিকছড়ির বাগানে জাপানের লাখ টাকার মিয়াজাকি আম