রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়া জেলা বিএনপি বিলুপ্ত

  • দলে গৃহদাহ অব্যাহত

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় বিএনপিতে গৃহদাহ। হাইকমান্ডের নির্দেশে পুনর্গঠন নিয়ে দুই পক্ষ দুই মেরুতে। বিবাদ লেগেছে অনেক আগেই। বিপর্যয়ে এখন বিভাজন রেখা স্পষ্ট। শনিবার সন্ধ্যায় কেন্দ্রীয় কার্যালয় থেকে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বার্তায় সাফ জানিয়েছেন, বগুড়ার বিএনপির জেলা কমিটি বিলুপ্ত করে দিলেন। বার্তায় নতুন আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ ছিল। কিন্তু এর আগেই গেল ২৯ এপ্রিল সকালে বর্তমান বিলুপ্ত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে সাইফুল ইসলাম ও জয়নাল আবেদিন চাঁন আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক হয়ে কমিটি গঠন করেছেন। সঙ্গে আছে ৪৫ সদস্য। ক্ষোভের আগুনে জ্বলে ওঠা আরেকটি পক্ষ (যার মধ্যে দলের ত্যাগী সিনিয়র নেতারা আছেন) সন্ধ্যায় পাল্টা আহ্বায়ক কমিটি গঠন করে অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠালেন। এই কমিটির সদস্য ৩৫ জন। সংবাদ সম্মেলন করে জানালেন প্রস্তাাবিত এই কমিটি কেন্দ্রের নির্দেশ মতোই গঠিত হয়েছে। কেন্দ্রের নির্দেশ ছিল আহ্বায়ক কমিটি গঠনের সময় সিনিয়র নেতাদের নিয়ে পরামর্শ করে কমিটি গঠন করতে হবে। সকালের কমিটি তা মানেনি। সন্ধ্যার প্রস্তাবিত এই কমিটির আহ্বায়ক জেলা বিএনপির সাবেক সভাপতি ও খালেদা জিয়ার উপদেষ্টা পৌর মেয়র এ্যাডভোকেট মাহবুবর রহমান, যুগ্ম আহ্বায়ক সাবেক সহসভাপতি ফজলুর বারী তালুকদার, বিলুপ্ত কমিটির সহসভাপতি আলী আসগর হেনা ও ড্যাবের সভাপতি ডাঃ শাহ মোঃ শাজাহান। এর আগেই অনেক নাটকীয় ঘটনা ঘটে। তবে জেলা বিএনপির কমিটির বিলুপ্ত করে দেয়ায় দুই পক্ষই খুশি।

২৫ এপ্রিল ঢাকায় কেন্দ্রীয় কার্যালয়ে নেতৃবৃন্দের উপস্থিতিতে বগুড়ার দুই নেতার বাগবিতন্ডা ও অপ্রীতিকর ঘটনার রেশ ধরে দুই নেতার পদবি স্থগিত করা হয়। এরপর শুরু আরেক নাটক। বিএনপি কার্যালয় তালাবদ্ধ। বিক্ষোভ সমাবেশ প্রতিবাদ। তারপর সিনিয়র নেতা সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজের কুশপুতুল দাহ। পুনরায় তালা খুলে কার্যালয়ে প্রবেশ। আবারও নাটকীয় ঘটনায় পাল্টাপাল্টি আহ্বায়ক কমিটি। সর্বশেষ বগুড়া বিএনপির জেলা কমিটি বিলুপ্ত। এখন কৌতূহল আহ্বায়ক কমিটি নিয়ে। দুটি কমিটির কোনটি শেষ পর্যন্ত অনুমোদিত হয়ে বৈধতা পাবে। আহ্বায়ক কমিটির একটি শর্তও আছে। যিনি আহ্বায়ক কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক হবেন তিনি কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক হতে পারবেন না। প্রায় ৮ বছর আগে ২০১১ সালের ৭ এপ্রিল বগুড়ায় জেলা কমিটি গঠিত হয়। এরপর উদ্যোগ নিয়েও নতুন কমিটি হয়নি। এখন চলছে গৃহদাহ।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার