মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুবীর নন্দীকে আজ এয়ার এ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর নেয়া হচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য জনপ্রিয় কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে আজ সোমবার। বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন। তিনি জানান, সিএমএইচে চিকিৎসাধীন সঙ্গীতশিল্পী সুবীর নন্দীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য এয়ার এ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হবে। একুশে পদকপ্রাপ্ত কণ্ঠশিল্পী সুবীর নন্দী কিছুদিন থেকেই অসুস্থ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি ছিলেন। পহেলা বৈশাখের রাতে (১৪ এপ্রিল) সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সঙ্গীতশিল্পী সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। রাতেই তাকে অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করের মা তৃপ্তি করের পরামর্শে রাজধানীর সিএমএইচে নিয়ে যাওয়া হয়। তারপর সেখানেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

এদিকে ১৯ এপ্রিল সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে সুবীর নন্দীর চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেছেন সঙ্গীতশিল্পী কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, রফিকুল আলম ও ডাঃ সামন্ত লাল সেন। তারা সুবীর নন্দীর চিকিৎসা সম্পর্কে তাকে অবহিত করেন। এ সময় শেখ হাসিনা তাদের জানান, এর আগে ১৯৯৮ সালেও সুবীর নন্দীকে চিকিৎসার জন্য দুবার সব রকমের সহযোগিতা দিয়েছিলেন তিনি। আলোচনা শেষে প্রধানমন্ত্রী শিল্পীর মেডিক্যালের সব কাগজপত্র সিঙ্গাপুরে পাঠানোর জন্য এবং সেখানকার বিশেষজ্ঞদের মতামত নেয়ার জন্য ডাঃ সামন্ত লাল সেনকে নির্দেশনা দেন। সে অনুযায়ী ব্যবস্থার অংশ হিসেবেই আজ সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে।

প্রসঙ্গত, নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারের বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক এ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ ছবিতে ১৯৭৬ সালে তার গান করার মধ্যদিয়ে চলচ্চিত্রের গানে অভিষেক হয়।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ