শনিবার ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাস-অটো মুখোমুখি সংঘর্ষে হত ১০

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে রবিবার পৃথক সড়ক দুর্ঘটনায় দশজন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়েছে। এর মধ্যে শুধু চাঁদপুরে মারা গেছে ছয়জন। এছাড়া নওগাঁ, গাজীপুর, নাটোর ও চুয়াডাঙ্গায় একজন করে নিহত হয়েছে।

অন্যদিকে, নীলফামারীতে ওরশের বাস উল্টে অন্তত ৪৮ যাত্রী আহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

জানা গেছে, চাঁদপুরের শাহরাস্তিতে সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯টার দিকে চাঁদপুর- কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের কাকুরতলা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন শাহরাস্তি উপজেলার সাহাপুরের মৃত ইদ্রিস মিয়ার ছেলে আবুল কালাম (৬৫), কচুয়ার আশ্রাফপুরের মৃত লাল মোহন মজুমদারের ছেলে রনজিৎ চন্দ্র মজুমদার (৫৮), আশ্রাফপুর ইউনিয়নের ভবানিপুরের আবুল হাসানের স্ত্রী জান্নাতুল ফেরদৌস মনি (২৭), তার ছেলে রোমান (৮), কচুয়া উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের চক্রা গ্রামের শফিকুর রহমানের ছেলে ফখরুল ইসলাম (৭০) ও কচুয়ার জগতপুরের শাহজাহান (৪৫)। গুরুতর আহত রায়শ্রী উত্তর ইউনিয়নের সিএনজি চালক স্বপন (২৫)। হতাহতরা সবাই সিএনজি যাত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানান, গাজীপুরের টঙ্গীগামী কডোবা বাস এবং চাঁদপুরমুখী সিএনজিচালিত অটোরিক্সা চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের কাকুরতলা বাজার এলাকায় মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই চারজন এবং শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন নিহত হন। গুরুতর আহত দুইজনকে কুমিল্লা হসপাতালে নেয়ার পথে শাহজাহান মারা যান।

স্থানীয়রা জানান, বাসটির নম্বর ঢাকা মেট্রো-ব-১৪-০৫১১। দুর্ঘটনার পর বাসের চালক-হেলপার পালিয়ে যায়। বাসটি ঘটনাস্থলেই রয়েছে। শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহ আলম জানান, এ দুর্ঘটনায় নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় বাস চালক ও হেলপারকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

নওগাঁ ॥ শনিবার রাতে নওগাঁয় সড়ক দুর্ঘটনায় জয়পুরহাট ফায়ার সার্ভিস স্টেশনের হাবিলদার মাহবুব হাসান নিহত হয়েছেন। নওগাঁ ফায়ার সার্ভিস স্টেশনের সামনে নওগাঁ-বগুড়া মহাসড়ক পারাপারের সময় দ্রুতগামী একটি মোটরবাইক তাকে ধাক্কা দিলে তিনি রাস্তায় পড়ে যান। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা দেখতে পেয়ে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। নিহত মাহবুব হাসানের বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলার খঞ্জনপুর গ্রামে।

গাজীপুর ॥ কালীগঞ্জে রবিবার যাত্রীবাহী এক বাসের চালকের অসাবধানতার কারণে ওই বাসের হেলপার নিহত ও এক নারী যাত্রী আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ বাসসহ চালককে আটক করেছে। নিহতের নাম ফারুক হোসেন (২৮)। সে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার বাঁশগাড়ি গ্রামের মোহাম্মদ হোসেন খানের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ঢাকা থেকে যাত্রী নিয়ে তিতাস পরিবহনের একটি বাস রবিবার ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছিল। পথে বাসটি টঙ্গী-কালীগঞ্জ সড়কের কালীগঞ্জের আড়িখোলা এলাকায় অপর একটি গাড়িকে সাইড দিচ্ছিল। বেপরোয়া গতিতে সাইড দিতে গিয়ে চালকের অসাবধানতার কারণে সড়কের পাশের একটি মার্কেটের দেয়ালের সঙ্গে বাসটির ধাক্কা লাগে। এতে বাস ও দেয়ালের মাঝে চাপা পড়ে ওই বাসের হেলফার ফারুক ঘটনাস্থলেই নিহত এবং এক নারী যাত্রী আহত হয়।

নাটোর ॥ নাটোরের পিটিআই বাইপাস এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় বাদল মিয়া (৪০) নামে অটোরিক্সার এক যাত্রী নিহত হয়েছেন। এ সময় নূর আলম নামে আরও একজন আহত হয়েছেন। রবিবার বেলা পৌনে ১১টার দিকে নাটোর-রাজশাহী মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত বাদল মিয়া নাটোর সদর উপজেলার রামপুর গ্রামের আমজাদ আলীর ছেলে। আহত নূর আলমকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চুয়াডাঙ্গা ॥ সদর উপজেলার ভালাইপুর মোড়ে দ্রুতগামী ট্রাকের সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল চালক শান্তি (৩০) নিহত হয়েছেন। রবিবার সকাল ছয়টার দিকে দুর্ঘটনায় আহত শান্তিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হলে সকাল নয়টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার জন্য এ্যাম্বুলেন্সে তোলার পরই সে মারা যায়। নিহত শান্তি সদর উপজেলার মাখালডাঙ্গা গ্রামের আছির উদ্দিনের ছেলে। পেশায় তিনি কৃষক ছিলেন।

নীলফামারী ॥ ওরশ থেকে ফিরে যাওয়া পথে যাত্রীবাহী বাস উল্টে ৪৮ জন মুসল্লি আহত হয়েছে। রবিবার বিকেল সাড়ে তিনটার দিকে কিশোরীগঞ্জ উপজেলার রংপুর সড়কের রনচন্ডির ধরেয়ার বাজার সংলগ্ন এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। ফায়ার সার্ভিস ও এলাকাবাসী আহতদের উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। আহতদের মধ্যে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার