রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগামী চার মে দেশব্যাপী জাসদের গণদাবি দিবস : ইনু

আগামী চার মে দেশব্যাপী জাসদের গণদাবি দিবস  : ইনু

স্টাফ রিপোর্টার ॥ নারী নির্যাতন, সামাজিক অনাচার, দুর্নীতি ও জঙ্গিবাদ মোকাবেলার দায়িত্ব রাজনৈতিক শক্তিকেই নিতে হবে বলে মনে করেন সাবেক তথ্য মন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেন, দেশে উন্নয়নের ধারা চলমান ও বেগবান হওয়া সত্ত্বেও নারী নির্যাতনসহ সামাজিক অনাচার-অবিচার বৃদ্ধি পেয়েছে। দলবাজী-ক্ষমতাবাজী-দুর্নীতি, ব্যাংকিং খাতে লুটপাট, শেয়ারবাজারে কারসাজি, জঙ্গীবাদের হুমকি রাষ্ট্র ও সমাজের জন্য বিপদ ও বিব্রতকর অবস্থা তৈরি করেছে।

তিনি বলেন, চলমান সংকট সমাধানের জন্য সরকার-প্রশাসনের উপর সকল দায়িত্ব ছেড়ে দিয়ে রাজনৈতিক শক্তি হাত-পা গুটিয়ে বসে থাকতে পারে না। নারী নির্যাতনসহ সামাজিক অনাচার-অবিচার, দুর্নীতি, জঙ্গীবাদ মোকাবেলার দায়িত্ব রাজনৈতিক শক্তিকেই নিতে হবে।

ইনু আরও বলেন, উন্নয়নের সুফল যেন দুর্নীতির নালা দিয়ে ভেসে না যায়, নারী নির্যাতনসহ সামাজিক অন্যায়-অবিচার, দুর্নীতি, জঙ্গিবাদ যেন সামাজিক মনোবল ভেঙ্গে না দিতে পারে সেজন্য আইনের শাসন ও সুশাসন নিশ্চিত এবং বৈষম্য হ্রাস করতে হবে।

শনিবার নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় ইনু এসব কথা বলেন। বৈঠকে দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি ও ভবিষ্যত সাংগঠনিক পরিকল্পনার উপর রাজনৈতিক-সাংগঠনিক রিপোর্ট উত্থাপন করেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এড. রবিউল আলম, মোশাররফ হোসেন, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, আব্দুল হাই তালুকদার, রেজাউল করিম তানসেন, এড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, সফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, মোহর আলী চৌধুরী, আফজাল হোসেন খান জকি, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন প্রমুখ।

কর্মসূচী ॥ নারী নির্যাতনকারী ও তাদের রাজনৈতিক আশ্রয়দাতা, সামাজিক অনাচার-অবিচারের সাথে যুক্ত অপরাধী, দুর্নীতিবাজ, ব্যাংক লুটেরাদের দৃষ্টান্তমূলক শাস্তি, রাজনৈতিক-প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার-দুর্নীতি বন্ধ, নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণের দাবিতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আগামী ৪ মে শনিবার সকল জেলা-উপজেলা সদরে সমাবেশ ও মিছিলের মাধ্যমে গণদাবি দিবস পালন করবে। এছাড়াও জাসদ দেশের শ্রমিক-কর্মচারী, শ্রমজীবী-মেহনতি মানুষের আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে দেশের সকল জেলা-উপজেলায় সমাবেশ-মিছিলের মাধ্যমে আগামী ১ মে মহান মে দিবস পালন করবে।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১