সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগামী চার মে দেশব্যাপী জাসদের গণদাবি দিবস : ইনু

আগামী চার মে দেশব্যাপী জাসদের গণদাবি দিবস  : ইনু

স্টাফ রিপোর্টার ॥ নারী নির্যাতন, সামাজিক অনাচার, দুর্নীতি ও জঙ্গিবাদ মোকাবেলার দায়িত্ব রাজনৈতিক শক্তিকেই নিতে হবে বলে মনে করেন সাবেক তথ্য মন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেন, দেশে উন্নয়নের ধারা চলমান ও বেগবান হওয়া সত্ত্বেও নারী নির্যাতনসহ সামাজিক অনাচার-অবিচার বৃদ্ধি পেয়েছে। দলবাজী-ক্ষমতাবাজী-দুর্নীতি, ব্যাংকিং খাতে লুটপাট, শেয়ারবাজারে কারসাজি, জঙ্গীবাদের হুমকি রাষ্ট্র ও সমাজের জন্য বিপদ ও বিব্রতকর অবস্থা তৈরি করেছে।

তিনি বলেন, চলমান সংকট সমাধানের জন্য সরকার-প্রশাসনের উপর সকল দায়িত্ব ছেড়ে দিয়ে রাজনৈতিক শক্তি হাত-পা গুটিয়ে বসে থাকতে পারে না। নারী নির্যাতনসহ সামাজিক অনাচার-অবিচার, দুর্নীতি, জঙ্গীবাদ মোকাবেলার দায়িত্ব রাজনৈতিক শক্তিকেই নিতে হবে।

ইনু আরও বলেন, উন্নয়নের সুফল যেন দুর্নীতির নালা দিয়ে ভেসে না যায়, নারী নির্যাতনসহ সামাজিক অন্যায়-অবিচার, দুর্নীতি, জঙ্গিবাদ যেন সামাজিক মনোবল ভেঙ্গে না দিতে পারে সেজন্য আইনের শাসন ও সুশাসন নিশ্চিত এবং বৈষম্য হ্রাস করতে হবে।

শনিবার নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় ইনু এসব কথা বলেন। বৈঠকে দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি ও ভবিষ্যত সাংগঠনিক পরিকল্পনার উপর রাজনৈতিক-সাংগঠনিক রিপোর্ট উত্থাপন করেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এড. রবিউল আলম, মোশাররফ হোসেন, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, আব্দুল হাই তালুকদার, রেজাউল করিম তানসেন, এড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, সফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, মোহর আলী চৌধুরী, আফজাল হোসেন খান জকি, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন প্রমুখ।

কর্মসূচী ॥ নারী নির্যাতনকারী ও তাদের রাজনৈতিক আশ্রয়দাতা, সামাজিক অনাচার-অবিচারের সাথে যুক্ত অপরাধী, দুর্নীতিবাজ, ব্যাংক লুটেরাদের দৃষ্টান্তমূলক শাস্তি, রাজনৈতিক-প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার-দুর্নীতি বন্ধ, নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণের দাবিতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আগামী ৪ মে শনিবার সকল জেলা-উপজেলা সদরে সমাবেশ ও মিছিলের মাধ্যমে গণদাবি দিবস পালন করবে। এছাড়াও জাসদ দেশের শ্রমিক-কর্মচারী, শ্রমজীবী-মেহনতি মানুষের আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে দেশের সকল জেলা-উপজেলায় সমাবেশ-মিছিলের মাধ্যমে আগামী ১ মে মহান মে দিবস পালন করবে।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর