সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছাড়াই চলছে কক্সবাজারের হোটেল

স্টাফ রিপোর্টার ॥ কোন রকম অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছাড়াই বছরের পর বছর কার্যক্রম চালিয়ে আসছে পর্যটন শহর কক্সবাজারের চার শ’র বেশি হোটেল-মোটেল ও রিসোর্ট। অথচ এসব স্থাপনায় বছরজুড়ে থাকছেন ২০ লাখের বেশি পর্যটক। রাজধানী ঢাকায় একের পর এক আগুনের ঘটনা আতঙ্কিত করে তুলছে ভ্রমণে আসা পর্যটকদেরও।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ বলছে, বার বার তাগাদা দিলেও কোন তোয়াক্কা করছে না হোটেল কর্তৃপক্ষ। তবে এ জন্য প্রশাসন ও ফায়ার সার্ভিসকে দুষছেন হোটেল মালিকরা।

পর্যটন শহর কক্সবাজারে পর্যটকদের থাকার জন্য গড়ে উঠেছে চার শতাধিক হোটেল, মোটেল ও রিসোর্ট। নবেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত পর্যটন মৌসুমের পাশাপাশি সাপ্তাহিক ছুটি কিংবা সরকারী ছুটিতে পর্যটকের তিল ধারণের ঠাঁই থাকে না এসব বহুতল হোটেল, মোটেল ও রিসোর্টে।

এগুলোর মাত্র দুই-একটিতে অগ্নি নির্বাপণ ব্যবস্থা থাকলেও বাকিগুলোতে নেই কোন অত্যাধুনিক ব্যবস্থা। ফলে এখন কক্সবাজার বেড়াতে আসা পর্যটকরা হোটেলে নিজেদের নিরাপত্তা নিয়ে চিন্তিত।

হোটেল-মোটেলগুলোতে অগ্নি নির্বাপণ ব্যবস্থা না থাকার কথা স্বীকার করে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ বলছে- এ ব্যাপারে বার বার তাগাদা দিলেও হোটেল মালিকরা কোন ব্যবস্থা নিচ্ছেন না। কক্সবাজার ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্সের ইন্সপেক্টর শাহাদৎ হোসেন বলেন, প্রয়োজনীয় ব্যবস্থা কোন হোটেলেই পাওয়া যায়নি।

তবে এ জন্য প্রশাসন ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে দুষছে হোটেল কর্তৃপক্ষ। কক্সবাজারে অবস্থিত সী ওয়ার্ল্ড রিসোর্টের নির্বাহী পরিচালক শহিদুল ইসলাম বলেন, দিন দিন অবস্থা আরও খারাপ হচ্ছে। সবার পক্ষ থেকে চেষ্টা করা হচ্ছে পরিস্থিতি ভাল করার।

জেলা প্রশাসনের এই কর্মকর্তা জানান, পর্যটকদের নিরাপত্তার জন্য এখন থেকে হোটেল, মোটেল ও রিসোর্টগুলো অগ্নিনির্বাপণ ব্যবস্থার আওতায় না আনলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         স্বাস্থ্যবিধি না মানলে সরকারকে আরও কঠোর হতে হবে ॥ সেতুমন্ত্রী         মশক নিয়ন্ত্রণে তৃণমূল থেকে উচ্চ পর্যায়ে পর্যন্ত ঢেলে সাজানো হবে ॥ তাপস         লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         হাঁটু গেড়ে বিক্ষোভে সংহতি জানালো নিউ ইয়র্ক-মিয়ামির পুলিশ         বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক ॥ ফখরুল         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত         ৬৭ দিন পর ঘুরল গণপরিবহনের চাকা         বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট         দূতাবাস কর্মকর্তা বহিষ্কার ॥ পাক-ভারত উত্তেজনা         এবার ভ্রমণকারীদের জন্য দরজা খুলছে জাপান         দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস         ভারত সীমান্তে শক্তিশালী অস্ত্র মজুদ করছে চীন         ইতালির চিকিৎসকের দাবি, শক্তি হারাচ্ছে করোনা         কারফিউ উপেক্ষা করে আমেরিকায় বিক্ষোভ; গ্রেফতার ১৪০০         করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ভারত এখন সপ্তম স্থানে        
//--BID Records