রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্বকাপে ১৬ সদস্যের আম্পায়ার প্যানেল ঘোষণা

বিশ্বকাপে ১৬ সদস্যের আম্পায়ার প্যানেল ঘোষণা

অনলাইন ডেস্ক ॥ আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে বসবে বিশ্বকাপের দ্বাদশ আসর। এতে অংশ নেবে ১০ দল। ইতিমধ্যে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে দেশগুলো। এবার বিশ্বকাপের ম্যাচ পরিচালনার জন্য ১৬ সদস্যের আম্পায়ার প্যানেল ঘোষণা করল আইসিসি।

পাশাপাশি ছয় সদস্যের ম্যাচ রেফারির নামও ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আম্পায়ার হিসেবে থাকছেন কুমার ধর্মসেনা ও ব্রুস অক্সিনফোর্ড। ওভালে সেই ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। এবারের ক্রিকেটের সর্বোচ্চ আসরই হতে যাচ্ছে বিখ্যাত ইংলিশ আম্পায়ার ইয়ান গুল্ডের শেষ বিশ্বকাপ।

আপাতত গ্রুপপর্বের ম্যাচগুলোতে দায়িত্ব পালন করবেন তারা। সেমিফাইনাল ও ফাইনালের জন্য আম্পায়ারের নাম পরে নির্ধারণ করা হবে।

১৬ সদস্যের আম্পায়ারের তালিকা : আলিম দার, মারাইস ইরাসমাস, ক্রিস গ্যাফানি, ইয়ান গুল্ড, রিচার্ড ইলিংউরথ, রিচার্ড কেটেলবারা, নাইজেল লং, রুচিরা পালিয়াগুরুগে, এস রাবি, পল উইলসন, রড ট্যাকার, মাইকেল গহ, পল রাইফেল, জো উইলসন, ব্রুস অক্সিনফোর্ড ও কুমার ধর্মসেনা।

৬ সদস্যের ম্যাচ রেফারি : ডেভিড বুন, ক্রিস ব্রড, জেফ ক্রো, এন্ডি পাইক্রট, রঞ্জন মাদুগালে ও রিচি রিচার্ডসন।

শীর্ষ সংবাদ:
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা