রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও

  • টাকা লোপাটকারীদের গ্রেফতার দাবি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় চিকিৎসা খাতে বরাদ্দ প্রায় ১৮ কোটি টাকা লোপাটকারীদের গ্রেফতার ও বিচার দাবিতে সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও এবং স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের উদ্যোগে সিভিল সার্জন অফিস ঘেরাও কর্মসূচী পালন করা হয়।

নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরার আহ্বায়ক এ্যাডভোকেট ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে ঘেরাও কর্মসূচীতে বক্তব্য রাখেন, নাগরিক আন্দোলন মঞ্চের সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাষ সরকার, সুধাংশু শেখর সরকার, এ্যাডভোকেট ওসমান গনি, শেখ ওবায়েদুস সুলতান বাবলু, এ্যাডভোকেট খগেন্দ্র নাথ, নিত্যানন্দ সরকার, রাশেদুজ্জামান রাশি, মশিউর রহমান পলাশ, অধ্যক্ষ শিবপদ গাইন প্রমুখ। এ সময় বক্তারা বলেন, জেলার মানুষের স্বাস্থ্যসেবার মান উন্নয়নে ২০১৭-২০১৮ অর্থবছরে বিভিন্ন ধরনের সরঞ্জাম ক্রয়ের জন্য সরকার তিনটি টেন্ডারে প্রায় ১৮ কোটি টাকা বরাদ্দ দেয়। এই টাকার বিনিময়ে ২৪ প্রকারের চিকিৎসা সরঞ্জাম কেনার কথা। কিন্তু সাতক্ষীরার তৎকালীন সিভিল সার্জন ডাঃ তৌহিদুর রহমান এইসব মালামাল ঠিকাদারের মাধ্যমে ক্রয়ের নামে সমুদয় টাকা আগাম পরিশোধ করেছেন বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ে রিপোর্ট দিয়েছেন। অথচ বাস্তবে এসব সরঞ্জাম এখন পর্যন্ত সাতক্ষীরা হাসপাতালে পৌঁছায়নি। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব বিষয়টি তদন্ত করতে এলে থলের বিড়াল বেরিয়ে পড়ে। মালামাল গ্রহণের জন্য নিযুক্ত সার্ভে কমিটি লিখিতভাবে যে রিপোর্ট দিয়েছে বলে বলা হয়েছে তাতে তারা কোন স্বাক্ষর দেননি বলে তিন চিকিৎসক ডাঃ আসাদুজ্জামান, ডাঃ শরিফুল ইসলাম ও ডাঃ ফরহাদ জামিল তদন্ত কমিটির কাছে উল্লেখ করেছেন। এমনকি স্টোরকিপার জয়ন্ত সরকার এসব মালামাল বুঝে পাননি বলেও উল্লেখ করেছেন। এ ধরনের অব্যবস্থাপনা এবং সরকারী অর্থ লোপাটের প্রতিবাদ জানাতে ২৩ এপ্রিল সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও কর্মসূচী দেয়া হলেও এই কর্মসূচীকে ভ-ুল করে দুর্নীতিবাজদের রক্ষার জন্য ভূমিহীন ঐক্য পরিষদ নামের একটি ভুয়া সংগঠন তৈরি করে একই স্থানে একই সময়ে পাল্টা কর্মসূচী দেয়া হয়। সংঘাত সংঘর্ষ এড়াতে এই কর্মসূচী বুধবার পালন করা হয়েছে। সাতক্ষীরার প্রায় ২৫ লাখ মানুষ দুর্নীতিবাজদের কারণে এবং অনিয়ম ও অব্যবস্থাপনার ফলে প্রকৃত স্বাস্থ্যসেবা পাচ্ছেন না উল্লেখ করে তারা অবিলম্বে এর সঙ্গে জড়িত সব রাঘব বোয়ালকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, দুদক চেয়ারম্যান এবং স্বাস্থ্য বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করেছেন।

পরে সাতক্ষীরার বর্তমান সিভিল সার্জন ডাঃ রফিকুল ইসলামের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী বরাবর এবং সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরার নেতৃবৃন্দ।

শীর্ষ সংবাদ:
মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         আইয়ুব বাচ্চু স্মরণে ‘আসা যাওয়া’ প্রকাশ পাচ্ছে আগামীকাল         প্রায় দুই বছর পর খুললো রাবির হল         বরিশালে তিনটি মন্দিরে ভাঙচুরের ঘটনায় মামলা         বৃষ্টি হলেও কাটেনি ভ্যাপসা গরমের অস্বস্তি         চট্রগ্রামের বায়েজিদ বোস্তামী এলাকায় বিস্ফোরণ, নিহত ১, আহত ২         প্রতীক্ষা শেষ, শ্রেণিকক্ষে ফিরলেন ঢাবি শিক্ষার্থীরা         বিশ্বব্যাপী পুরুষরা বেশি আত্মহত্যাপ্রবণ         গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন