বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হেভিওয়েট প্রার্থীদের ভাগ্য নির্ধারণী ভোট

ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় একাধিক হেভিওয়েট প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে। এর মধ্যে একমাত্র কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী আমেথি ছাড়াও কেরলের ওয়েনাদ লোকসভা আসনে লড়ছেন। মঙ্গলবার ওয়েনাদ আসনেও ভোট হয়েছে। খবর জি নিউজ।

তৃতীয় দফা ভোটে আরও যেসব তারকা প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে-

অমিত শাহ

এবারই প্রথম লোকসভা নির্বাচনে লড়ছেন মোদির সেনাপতি অমিত শাহ। গুজরাটের গান্ধীনগর কেন্দ্র থেকে ভোটে লড়ছেন তিনি। এর আগে এই কেন্দ্রের দীর্ঘদিনের সাংসদ ছিলেন আদভানী। এবারই সেখান থেকে প্রথম টিকেট দেয়া হয়েছে অমিত শাহকে। তৃতীয় দফায় সেই কেন্দ্রে ভোট করা হয়েছে। নির্বাচনী প্রচারের শিডিউলের মধ্যেই এদিন সকালেই গুজরাটের আমেদাবাদে গিয়ে ভোটও দেন তিনি।

রাহুল গান্ধী

এবারই প্রথম দুটি আসন থেকে লড়ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। উত্তর প্রদেশের আমেথির বর্তমান সাংসদ তিনি। তবে এবার তিনি লড়ছেন কেরল থেকেও। মঙ্গলবার কেরলের ওয়েনাদের ভোট হয়।

বরুণ গান্ধী

তৃতীয় দফায় পিলভিট কেন্দ্রে রয়েছে ভোট। এবার এই কেন্দ্রের নির্বাচন গুরুত্বপূর্ণ। কারণ এই কেন্দ্রে বেশ কয়েক বছরের সাংসদ মানেকা গান্ধী। কিন্তু এবার বদল হয়েছে কেন্দ্র। পিলভিট থেকে লড়ছেন মানেকার ছেলে বরুণ গান্ধী।

শশী থারুর

তৃতীয় দফায় ভোটে কেরলের তিরু অনন্তপুরম কেন্দ্রে থেকে লড়ছেন কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী শশী থারুর। এই কেন্দ্রে আজ পর্যন্ত কোনদিনই দখল করতে পারেনি বিজেপি।

মুলায়ম সিং যাদব

ভারতের নির্বাচনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে উত্তরপ্রদেশ। তাই এ রাজ্যের সব কেন্দ্রেই নজর থাকে সকলের। আর তৃতীয় দফায় ভাগ্য নির্ধারণ হবে মুলায়ম সিং যাদবের।

দীর্ঘদিনের পারিবারিক কেন্দ্র মইনপুরী থেক লড়ছেন মুলায়ম। এবার তার দল সপার সঙ্গে হাত মিলিয়েছে মায়াবতীর দল বিএসপি। মুলায়মের হয়ে প্রচারে এসে ২৪ বছরের বরফ গলিয়েছেন মায়াবতী নিজে।

সম্বিত পাত্র

বিজেপির জাতীয় মুখপাত্র তিনি। আর এবার সম্বিত পাত্র লড়ছেন ওড়িশার গুরুত্বপূর্ণ কেন্দ্র থেকে। পুরী থেকে ভোটে লড়ছেন তিনি। তার বিরুদ্ধে রয়েছেন জয়ী সাংসদ বিজেডির মুখপাত্র পিনাকী মিশ্র।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা