রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারী তদন্ত কমিটির রিপোর্ট পেশ

  • বাঘাইছড়িতে ৮ খুন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ রাঙ্গামাটির বাঘাইছড়িতে গত ১৮ মার্চ ব্রাশফায়ারে আট খুনের ঘটনা নিয়ে সরকারী তদন্ত কমিটি প্রদত্ত রিপোর্টে চাঁদাবাজি ও পাহাড়ী দুর্বৃত্ত দলের আধিপত্য বিস্তারের বিষয়টিকে তুলে এনে তিন পার্বত্য জেলায় যৌথ অভিযান পরিচালনার সুপারিশ করেছে। ওইদিনের ঘটনায় উপজেলা নির্বাচনে একটি পক্ষের নিশ্চিত পরাজয় ও প্রতিপক্ষের ওপর প্রতিশোধের বিষয়টিও রয়েছে বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে। গত বৃহস্পতিবার তদন্ত রিপোর্ট বিভাগীয় কমিশনারের মাধ্যমে মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণের জন্য জমা দেয়া হয়েছে। উল্লেখ্য, এ ঘটনার পর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তীকে প্রধান করে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠিত হয়। টানা ২২ দিন তদন্ত শেষে এ রিপোর্ট জমা দেয়া হয়েছে। তদন্ত রিপোর্ট গোপনীয় বলে উল্লেখ করে কমিটির সংশ্লিষ্ট সূত্রগুলো রিপোর্টের উল্লেখযোগ্য বিষয়গুলো সাংবাদিকদের কাছে জানিয়েছে। এ রিপোর্টে সীমান্তে নিরাপত্তা জোরদার, অবৈধ অস্ত্র উদ্ধারে পাহাড়ে সাঁড়াশি অভিযান পরিচালনা, এন্ট্রি সাইবার সেল গঠনসহ ১০টি সুপারিশ পেশ করা হয়েছে।

সড়কে পা হারানো নিপাকে বিদেশে নেয়া হচ্ছে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ শার্শার নাভারনে সড়ক দুর্ঘটনায় পা হারানো মেধাবী স্কুলছাত্রী মিফতাহুল জান্নাত নিপার হাঁটা নিশ্চিত করতে লাগানো হচ্ছে কৃত্রিম পা। এজন্য তাকে বিদেশে নেয়া হচ্ছে। যশোর আড়াই শ’ শয্যা হাসপাতালের অর্থোঃসার্জারি বিভাগের প্রধান প্রফেসর গোলাম ফারুক জানিয়েছেন, নিপার বর্তমান অবস্থা উন্নতির দিকে। গত ৯ এপ্রিল নিপার ডান হাত ও বাঁ পায়ের গোড়ালি অস্ত্রোপচার করা হয়েছে। আগামী মাসের মধ্যে সে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে। যশোর আড়াই শ’ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ জানান, নিপার চিকিৎসার যাবতীয় খরচ হাসপাতাল ও জেলা প্রশাসন বহন করছে।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী পুরুষরা বেশি আত্মহত্যাপ্রবণ         গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭