সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রাইজমানি নির্ধারণ করেনি বাফুফে বঙ্গমাতা নারী ফুটবলের

  • লন্ডন থেকে এসেছে প্রস্তুতকৃত ট্রফি, বিনা টিকেটে ম্যাচ দেখার সুযোগ পাবে স্কুল শিক্ষার্থীরা, উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন ফিফা-এএফসি কর্তারা

স্পোর্টস রিপোর্টার ॥ বঙ্গমাতা অ-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেটা নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে লন্ডন থেকে ট্রফি দেশে চলে এলেও এখনও প্রাইজমানি ঠিক করেনি ফেডারেশন! প্রচারে কোনরকম ঘাটতি রাখা হচ্ছে না। বিনা টিকেটে ম্যাচ দেখার সুযোগ পাবে স্কুল শিক্ষার্থীরা।

আগামী ২২ এপ্রিল থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠে গড়াচ্ছে প্রথমবারের মতো অনুষ্ঠিত এই আসরটি। আসরকে শতভাগ সফল করতে ব্যস্ত বাফুফে কর্তারা। নিরাপত্তা ও প্রচারে গুরুত্ব দিচ্ছে আয়োজক কমিটি। টুর্নামেন্ট কমিটির প্রথম সভায় গঠিত হয়েছে সাত উপ-কমিটি।

এই আসরের জন্য দর্শক টানতে আগে থেকেই প্রচারে নামে বাফুফে। তারই ধারাবাহিকতায় কলম্বিয়ান দুই নারী ফুটবলার উড়িয়ে আনা হয়, সঙ্গে যুক্ত হয় ইউনিসেফও। এবার বিনা টিকেটে স্কুল শিক্ষার্থীদের সরাসরি স্টেডিয়ামে ম্যাচ দেখানোর পরিকল্পনা কর্তাদের।

টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশসহ ছয় দেশ। গ্রুপ ‘এ’তে স্বাগতিকদের প্রতিপক্ষ মঙ্গোলিয়া ও লাওস।

এই টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যেতে পারে ফিফা কিংবা এএফসির বড় কোন কর্মকর্তাকে। খেলোয়াড়দের নিরাপত্তা ইস্যুতে সব মন্ত্রণালয়কে কাজ বুঝিয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে বাফুফে। ২০ এপ্রিলের মধ্যে টিম ও অফিসিয়ালরা ঢাকায় আসবেন বলে জানিয়েছে দেশীয় ফুটবলের সর্বোচ্চ এই নিয়ন্ত্রক সংস্থা। নারী টুর্নামেন্ট হওয়ায় ম্যাচ অফিসিয়ালস, রেফারিসহ সবক্ষেত্রেই নারীদের প্রাধান্য দিচ্ছে তারা।

অতীতে প্রচার নিয়ে বার বার কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে বাফুকেকে। সেই আক্ষেপ ঘোচাতে এই টুর্নামেন্ট কোন ঘাটতি রাখতে চায় না ফেডারেশন। ইতোমধ্যেই টুর্নামেন্টের লোগো, থিম সং থেকে শুরু করে নাটক, উইমেন্স ফুটবল ডে আয়োজনসহ নানা পদক্ষেপ নিয়েছে আয়োজক প্রতিষ্ঠান কে-স্পোর্টস ও বাফুফে।

ছয় জাতির টুর্নামেন্টে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে নিরাপত্তাকে। ক্রীড়া মন্ত্রণায়লয়সহ সব মন্ত্রণালয়কে ইতোমধ্যেই অবহিত করা হয়েছে। গঠন করা হয়েছে ৯ সদস্যের লোকাল অর্গানাইজিং কমিটি ও ৭ সদস্যের উপ-কমিটি। শীঘ্রই লন্ডনের বিখ্যাত ট্রফি নির্মাতা প্রতিষ্ঠান ইনকারমেন্টের তৈরি ট্রফির আনভেলিং সিরোমনি আয়োজন করবে বাফুফে।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস