রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিআরটিসির নতুন ৪ ডবল ডেকার সার্ভিস উদ্বোধন

  • এয়ারপোর্ট-গুলিস্তান

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর এয়ারপোর্ট থেকে কুড়িল, রামপুরা ও গুলিস্তান রুটে নতুন বাস সার্ভিস চালু করেছে বিআরটিসি। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বুধবার নতুন ৪টি ডবল ডেকার সার্ভিস উদ্বোধন করেন। অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া, বিআরটিসির চেয়ারম্যান মোঃ ফরিদ আহমদ ও ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানে মেয়র বলেন, গত ১৯ মার্চের মর্মান্তিক সড়ক দুর্ঘটনার পর সুপ্রভাত পরিবহন বন্ধ করে দেয়া হয়। এরপর সাধারণ জনগণ ও শিক্ষার্থীদের ভোগান্তি লাঘবে, নিরাপদ সড়ক বিনির্মাণের অংশ হিসেবে, প্রধানমন্ত্রীর নির্দেশে অতি দ্রুত এই বাসগুলোর উদ্বোধন করা হয়েছে। মেয়র বলেন, সময় নষ্ট না করে দুই সিটি কর্পোরেশন মিলে ঢাকা শহরে বাসের ফ্রেঞ্চাইজ করা হবে। উত্তরার জন্য একটি চক্রাকার বাস রুটের উদ্বোধন করা হবে। যেগুলো হবে এসি বাস।

আতিকুল ইসলাম বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে আমাদের সকলকে একসঙ্গে কাজ করতে হবে। নিরাপদ সড়ক বিনির্মাণে ইতোমধ্যে ফুটওভার ব্রিজ, জেব্রাক্রসিং, আন্ডারপাস ইত্যাদির পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। অতি দ্রুত এসব পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। রাস্তায় দুর্ঘটনায় আমাদের সন্তানরাই আহত ও নিহত হচ্ছে। মেয়র বলেন, আমরা পর্যায়ক্রমে সকল ফুটপাথ অবৈধ দখলমুক্ত করব। উদ্বোধন করা বাসের মাধ্যমে আমরা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করব। মেয়র ফুটপাথে যেন কোন প্রকার দোকান ও হকার না থাকে তার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। মেয়র বলেন, আগামী ২ বছরের মধ্যেই ঢাকাকে পাল্টে দেয়া হবে। দৃষ্টিনন্দন হবে ঢাকা। এ লক্ষ্যেই আমরা একযোগে কাজ করছি।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেন, রাজধানীতে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্পষ্ট নির্দেশনা অনুযায়ী গঠিত কমিটি কাজ করছে। কমিটির কাজ অনুযায়ী পরিবহনে সার্ভিস প্রদানে নিরাপত্তা বৃদ্ধি করতে সক্ষম হবো। দ্রুত সময়ের মধ্যেই যা যা প্রয়োজন তাই করা হবে। আমরা পথচারী ও নাগিরকদের নিরাপদ সড়ক প্রদান করতে সহায়তা করব।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না