সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৬০ ফুট গভীর গর্তে পড়ে যাওয়া শিশু সুস্থ আছে।

৬০ ফুট গভীর গর্তে পড়ে যাওয়া শিশু সুস্থ আছে।

অনলাইন ডেস্ক ॥ ভারতের হরিয়ানায় ৬০ ফুট গভীর গর্তে পড়ে যাওয়া ১৮ মাস বয়সী এক শিশুকে প্রায় ৪৭ ঘণ্টা পর জীবিত উদ্ধার করা হয়েছে। বুধবার সন্ধ্যায় ওই গর্তে পড়ে যায় শিশুটি। দেশটির জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনী (এনডিআরএফ) ও সেনাবাহিনীর সদস্যরা দীর্ঘ চেষ্টার পর শিশুটিকে উদ্ধার করেছে।

হরিয়ানার হিসার জেলায় এ ঘটনা ঘটে। জেলার ডেপুটি কমিশনার অশোক কুমার মিনা বলেছেন, উদ্ধারকৃত শিশুটি এখন সুস্থ আছে।

দেশটির একটি গণমাধ্যম বলছে, শিশুটির নাম নাদিম খান। সে বালসমুন্দ গ্রামে আজম খানের ছেলে। তিনি পেশায় দিনমজুর। শিশুটি খেলতে খেলতে গর্তে পড়ে যায়। গর্তের ভেতরে সে ছিল প্রায় ৪৭ ঘণ্টা।ওইদিন বিকেল ৫ টার দিকে শিশুটি গর্তে পড়ে গেলেও উদ্ধারকাজ শুরু হয় রাত ৮টার দিকে। নাইট ভিসন ক্যামেরা লাগিয়ে দেখা যায়, শিশুটি বেঁচে রয়েছে। পরে একটি নলের সাহায্যে গর্তের ভেতরে অক্সিজেন সরবরাহ করা হয়। এছাড়া বিস্কুট ও ফলের রসও পাঠানো হয় গর্তে।হিসার পুলিসের ডেপুটি কমিশনার অলোক কুমার মিনা বলেন, নলকূপের গর্তটি কমপক্ষে ৬০ ফুট গভীর এবং এর ব্যাস ১০ ইঞ্চি। দ্রুত উদ্ধারের জন্য সেনাবাহিনী ও এনডিআরএফ কাজ করেছে।

জিপিএস ট্র্যাকার দিয়ে গুহার ভেতরে শিশুটির অবস্থান জানতে পারে উদ্ধারকারীরা। পরে গর্তের ভেতর নামিয়ে দেয়া হয় ক্লোজ সার্কিট ক্যামেরা।

ডেপুটি কমিশনার মিনা বলেন, উদ্ধারকারী কর্মকর্তাদের যৌথ প্রচেষ্টায় শিশুটিকে ৪৭ ঘণ্টা পর জীবিত উদ্ধার করা হয়েছে। বর্তমানে শিশুটি অগরোহা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর