বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুপ্রীমকোর্ট বার নির্বাচনে প্রথম দিনে ২৯৭০ ভোট

জনকণ্ঠ ডেস্ক ॥ সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০ সেশনের নির্বাচনের প্রথম দিনে ভোট পড়েছে ২৯৭০টি। বুধবার সকাল ১০টার পর থেকে সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়। খবর ওয়েবসাইটের। দুদিনেই (বুধ ও বৃহস্পতিবার) ভোট সকাল ১০টার পর থেকে শুরু হয়ে দুপুরে এক ঘণ্টা ৬ বিরতি দিয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত। কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদের এ নির্বাচনে মোট ভোটার ৭৮২৫ জন। সিনিয়র আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বাধীন একটি নির্বাচন সাব-কমিটি এ নির্বাচন পরিচালনা করছে। নির্বাচনে মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে সরকার সমর্থকদের সাদা প্যানেল ও বিএনপি সমর্থকদের নীল প্যানেলের মধ্যে।

সাদা প্যানেলের সভাপতি পদে সমিতির সাবেক সম্পাদক সিনিয়র আইনজীবী আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এ এম আমিন উদ্দিন) ও সম্পাদক পদে বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক আইনজীবী আবদুন নুর দুলাল প্রার্থী হয়েছেন। এ প্যানেল থেকে সহ-সভাপতি (২টি) পদে বিভাষ চন্দ্র বিশ্বাস ও জসিম উদ্দিন, কোষাধ্যক্ষ পদে সৈয়দ আলম টিপু, সহ-সম্পাদক (২টি) পদে কাজী শামসুল হাসান শুভ ও মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া, কার্যনির্বাহী সদস্য পদে আফিয়া আফরোজ, চঞ্চল কুমার বিশ্বাস, হুমায়ূন কবির, শামীম সরদার, মোহাম্মদ আওলাদ হোসেন, মোহাম্মদ মশিউর রহমান ও মোহাম্মদ জগলুল কবির প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিএনপি সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) সভাপতি পদে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি, সাবেক এ্যাটর্নি জেনারেল আব্দুল জামিল (এ জে) মোহাম্মদ আলী এবং সম্পাদক পদে বর্তমান সম্পাদক ব্যারিস্টার এ এম মাহাবুব উদ্দিন খোকন, সহ-সভাপতি পদে মোঃ আব্দুল জব্বার ভুঁইয়া এবং আব্দুল বাতেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ প্যানেল থেকে কোষাধ্যক্ষ পদে মোঃ ইমাম হোসেন, সহ-সম্পাদক পদে মোহাম্মদ মুজিবুর রহমান এবং শরীফ ইউ আহম্মেদ, কার্যনির্বাহী সদস্য পদে রাশিদা আলিম ঐশী, মোহাম্মদ ওসমান চৌধুরী, কাজী আখতার হোসেন, মোঃ শাফিউর রহমান, মোঃ শরীফ উদ্দিন রতন, মোঃ মোহাদ্দেস উল ইসলাম ও সৈয়দা শাহীন আরা লাইলি প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার