শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাইনপুকুরকে থামিয়ে ফাইনালে শেখ জামাল

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের (ডিপিএল) প্রথম টি২০ আসরে ফাইনালে উঠেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিতে তারা ৫ উইকেটে হারিয়ে দেয় শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮১ রান তুলেছিল শাইনপুকুর। জবাবে জিয়াউর রহমানের ২৯ বলে করা হার না মানা ৭২ রানের বিস্ফোরক ইনংসে ১৭.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮২ রান তুলে জয় ছিনিয়ে নেয় শেখ জামাল। গ্রুপপর্বে লিজেন্ডস অব রূপগঞ্জ ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মতো শক্তিশালী দুই দলকে হারিয়ে সেমিতে ওঠা দুরন্ত শাইনপুকুরের অভিযান শেখ জামালের কাছে হেরে থেমে গেল।

টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ওপেনার মোহাম্মদ রাকিবকে হারিয়ে ফেলেছিল শাইনপুকুর। তবে দ্বিতীয় উইকেটে মাত্র ৭১ বলে ১১৩ রানের দারুণ এক জুটি গড়েন সাব্বির হোসেন ও আফিফ হোসেন ধ্রুব। এতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় তারা। সাব্বির ৩২ বলে ২ চার, ৩ ছক্কায় ৪৭ রান করে সাজঘরে ফেরেন। আগের ওভারেই আউট হয়ে যান অর্ধশতক করা আফিফ। তিনি ৪১ বলে ৭ চার, ৩ ছক্কায় ৬৫ রান করে বাঁহাতি পেসার সালাউদ্দিন সাকিলের বলে বোল্ড হন। তবে এরপর তৌহিদ হৃদয় ও শুভাগত হোম চৌধুরী দুর্দান্ত ব্যাটি করে দলকে বড় সংগ্রহ পাইয়ে দেন। তৌহিদ ১৭ বলে ২৪ আর শুভাগত চলতি আসরে তার ব্যাটিং তান্ডব ধরে রেখে ১৭ বলে ২ চার, ২ ছক্কায় ৩১ রান করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮১ রানের বিশাল সংগ্রহ পায় শাইনপুকুর। সালাউদ্দিন সাকিল ৪ ওভারে ১ মেডেনসহ ২৮ রান দিয়ে নেন ৪ উইকেট। এছাড়া আরেক পেসার শহীদুল ইসলাম নেন ২ উইকেট।

জবাব দিতে নেমে মাত্র ৬৫ রানেই ৫ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে শেখ জামাল। ওই সময় যেন শাইনপুকুর জয়ের গন্ধ পেতে শুরু করেছিল আর শেখ জামাল নিজেদের পরাজয় দেখতে পাচ্ছিল চোখের সামনে। কিন্তু এরপর আর শাইনপুকুরের বোলারদের কোন পাত্তাই দেননি নুরুল হাসান সোহান ও জিয়াউর রহমান। দু’জনেই মারদাঙ্গা ব্যাটিং শুরু করেন। যদিও সোহান দুটি সহজ সুযোগ দিয়েছিলেন শাইনপুকুরের দুই পেসার দেলোয়ার হোসেন ও শরীফুল ইসলামকে। কিন্তু উভয়ে কট এ্যান্ড বোল্ডের সহজ সুযোগ হাতছাড়া করেন। সেটিই কাল হয়েছে শেষ পর্যন্ত। দু’জন অবিচ্ছিন্ন থেকে মাত্র ৫২ বলে ১১৭ রানের জুটি গড়ে শেখ জামালকে বিজয়ী করেই মাঠ ছাড়েন। সোহান ৩১ বলে ৪ চার, ১ ছক্কায় ৪৩ এবং জিয়া ২৯ বলে ৪ চার, ৭ ছক্কায় ৭২ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ১৪ বল হাতে রেখেই ৫ উইকেটে ১৮২ রান করে জয় তুলে নেয় শেখ জামাল। শাইনপুকুরের হয়ে ৩১ রানে ২ উইকেট নেন বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ।

স্কোর ॥ শাইনপুকুর ইনিংস- ১৮১/৭; ২০ ওভার (আফিফ ৬৫, সাব্বির হোসেন ৪৭, শুভাগত ৩১, তৌহিদ ২৪; সালাউদ্দিন ৪/২৮, শহীদুল ২/২৫)।

শেখ জামাল ইনিংস- ১৮২/৫; ১৭.৪ ওভার (জিয়াউর ৭২*, সোহান ৪৩*, ফারদিন ২২; সোহরাওয়ার্দী ২/৩১)।

ফল ॥ শেখ জামাল ৫ উইকেটে জয়ী। ম্যাচসেরা ॥ জিয়াউর রহমান (শেখ জামাল ধানমন্ডি)।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক