মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নয় বছর আগে প্রয়াত-অথচ এখনও বিল আসে এমপি হিসেবে

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) খাতায় তিনি এখনও জীবিত। তাই মৃত্যুর ৯ বছর পর ‘সম্মানিত সংসদ সদস্য’ সম্বোধনে বিল পাঠানো হয়েছে তার ঠিকানায়। বিল পেয়ে রীতিমতো থ’ বনে গেছে প্রয়াত সংসদ সদস্যের পরিবার। আর এমনটি হয়েছে ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের প্রয়াত সংসদ সদস্য এ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চুর ক্ষেত্রে। নবম সংসদ নির্বাচনে নির্বাচিত এই সংসদ সদস্য প্রয়াত হন ২০১০ সালের ২২ নবেম্বর। আর বিটিসিএল ২০১৮ সালের নবেম্বরেও তার বাসার ঠিকানায় ‘সম্মানিত এমপি-২৫৫’ লিখে বিল পাঠিয়েছে। লুৎফুল হাই সাচ্চু ঢাকার গুলশান-২ নম্বর সার্কেলের ৯০ নম্বর সড়কের ‘মুন্তেছেরা’ নামের একটি এপার্টমেন্টে বসবাস করতেন।

পরিবারের সদস্যরা জানান, ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সংসদ সচিবালয়ের সেবা বিভাগ থেকে তার বাসায় বিটিসিএল’র একটি টেলিফোন সংযোগ দেয়া হয়। যার নম্বর ৯৮৮৪০৮০। ২০১০ সালের নবেম্বরে তিনি প্রয়াত হলে তার পরিবার ওই ফ্ল্যাটটি ভাড়া দিয়ে অন্যত্র চলে যান। সম্প্রতি ওই ফ্ল্যাটের ঠিকানায় ২০০৯ সালের এপ্রিল থেকে ২০১৮ সালের অক্টোবর মাস পর্যন্ত মোট ১৫ হাজার ২৮১ টাকার একটি বকেয়া বিল পাঠিয়েছে বিটিসিএল। বিল কপিতে সম্মানিত সংসদ সদস্য-২৫৫, ব্রাহ্মণবাড়িয়া-৩ সম্বোধন করা হয়েছে। বকেয়া বিলে বেশির ভাগ মাসেই ৮০ ও ১৬০ টাকা বিল দেখানো হয়। প্রয়াত সংসদ সদস্যের ছোট ভাই আল-মামুন মনোয়ারুল হাই জানান, উনার মৃত্যুর পর আমি নিজে গিয়ে মৃত্যুর সনদপত্র সংসদ সচিবালয়ে জমা দেই। পাশাপাশি তার নামে বরাদ্দ করা বাসাটিও বুঝিয়ে দেয়া হয়। সে সময় তার প্রাপ্ত ২১ দিনের ভাতাও আমাদেরকে সংসদ সচিবালয় থেকে দিয়ে দেয়া হয়। কিন্তু বিটিসিএল’র এই বিল পেয়ে আমরা অবাক। কারণ তিনি সংসদ সদস্য হওয়ার পর সরকারীভাবে তাকে সংযোগটি দেয়া হয়। মৃত্যুর পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেটি প্রত্যাহার করে নেবে এমনটাই স্বাভাবিক। কারণ সংসদ সচিবালয় তো জানেন তিনি প্রয়াত।

শীর্ষ সংবাদ:
একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হলেন টিউলিপ সিদ্দিক         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         ডা. মুরাদ পদত্যাগপত্রেও ভুল লিখলেন         জবির তিন ইউনিটের মেধাতালিকা প্রকাশ         ইয়েমেনের মারিব প্রদেশে ২৫ হুতি যোদ্ধা নিহত         বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবি জেলে হাফিজুর উদ্ধার         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         প্রধানমন্ত্রীর নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে দেশ ॥ লিটন         ফেসবুকের বিরুদ্ধে ১৫ হাজার কোটি ডলারের মামলা করল রোহিঙ্গারা         উখিয়ায় অস্ত্রসহ ৯ রোহিঙ্গা ডাকাত আটক         নাইকো দুর্নীতি ॥ খালেদার বিরুদ্ধে অভিযোগ শুনানি পেছাল         ক্যাটরিনার বিয়ের সঙ্গীতানুষ্ঠানে বাজানো হবেনা রণবীরের গান         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ         বৈঠকে বসেছেন দুই পররাষ্ট্র সচিব         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি