শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোয়ার্টার ফাইনালে বেয়ার্ন

স্পোর্টস রিপোর্টার ॥ জার্মান কাপের কোয়ার্টার ফাইনালের টিকেট কাটল বেয়ার্ন মিউনিখ। বুধবার হার্থা বার্লিনকে ৩-২ গোলে হারিয়ে টুর্নামেন্টের শেষ আটের টিকেট নিশ্চিত করে বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়নরা। বেয়ার্ন মিউনিখ ছাড়াও জার্মান কাপের শেষ আটে জায়গা করে নিয়েছে অগসবার্গ, আরবি লিপজিগ এবং শালকে জিরো ফোর।

হার্থা বার্লিনের বিপক্ষে জয়ের জন্য অবশ্য ঘাম ঝরেছে বেয়ার্ন মিউনিখের। কেননা স্বাগতিক হার্থা বার্লিন এদিন ম্যাচ শুরুর তৃতীয় মিনিটেই এগিয়ে যায় ম্যাক্সিমিলিয়ান মিচেলস্ট্যাচের গোলে। তবে এগিয়ে যাওয়ার উচ্ছ্বাস খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি দলটি। মাত্র চার মিনিট পরেই যে বেয়ার্ন মিউনিখকে সমতায় ফেরান সাবেক আর্সেনাল উইঙ্গার সার্জি জিনাব্রি। ফলে ১-১ গোলে সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধেও চলে হাড্ডাহাড্ডি লড়াই। ৪৯ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোল করে বেয়ার্নকে এগিয়ে দেন জিনাব্রি। এরপর ৬৭ মিনিটে হার্থা বার্লিনকে সমতায় ফেরান ডেভি সেলকে। এর পরের সময়টাতে আর কোন দল গোল করতে না পারলে ২-২ ব্যবধানে ড্রয়ে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের ৯৮ মিনিটে বেয়ার্নের জার্সিতে দারুণ এক গোল করে দলকে জয় উপহার দেন কিংসলে কোমান। সেই সঙ্গে জার্মান কাপের কোয়ার্টার ফাইনালেও জায়গা করে নেয় বেয়ার্ন মিউনিখ।

দিনের অন্যান্য ম্যাচে বুধবার অগসবার্গ ১-০ গোলে হোলস্টেইন কিয়েলকে হারিয়ে বেয়ার্নের সঙ্গী হয়ে শেষ আটে জায়গা করে নেয়। অন্য ম্যাচে একই ব্যবধানে আরবি লিপজিগ হারায় ওল্ফসবার্গকে। আর এই ১-০ গোলের জয়ের ফলেই প্রথমবারের মতো জার্মান কাপের কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করে ইতিহাস গড়ে তারা। তবে এদিন বড় জয় পায় শালকে জিরো ফোর। নিজেদের মাঠে তারা ৪-১ গোলে রীতিমতো উড়িয়েই দেয় তুলনামূলক খর্বশক্তির দল ডুাসেলডর্ফকে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         বিশ্বমানের ক্যানসার চিকিৎসা মিলবে গণস্বাস্থ্যে         নিষেধাজ্ঞা সরিয়ে বাংলাদেশে গম পাঠাবে ভারত         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব         বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে ॥ সেতুমন্ত্রী         আখাউড়ায় আশ্রয়ণ ঘরের গুণগত মান দেখলেন আইনমন্ত্রী         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         প্রতীক পেলেন কুসিকের প্রার্থীরা         আমাদের সময়ে দলমত নির্বিশেষে শিক্ষক নিয়োগ হয়েছে ॥ আনোয়ারুল্লাহ         ঢাকা টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১০ উইকেটে         টম ক্রুজকে দেখে নায়ক হয়েছেন রিয়াজ         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার অন্যতম স্বপ্নদ্রষ্টা স্বামী বিবেকানন্দ ॥ গোপাল এমপি