বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেতিবাচক রাজনীতির ধারা অব্যাহত রাখলে বিএনপি আরও সঙ্কটে পড়বে ॥ হানিফ

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। নেতিবাচক রাজনীতির ধারা অব্যাহত রাখলে বিএনপি আরও সঙ্কটে পড়বে। মুসলিম লীগ যেমন পাকিস্তান আমলের পর হারিয়ে গেছে, নিজেদের ভুল না শোধরালে বিএনপিরও একই দশা হবে।

রবিবার জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। স্বপ্ন ফাউন্ডেশনের উদ্যোগে এই স্মরণসভার আয়োজন করা হয়।

হানিফ বলেন, যে কারও নিমন্ত্রণ গ্রহণ করা শিষ্টাচারের অংশ। কিন্তু বিএনপি শিষ্টাচার বহির্ভূত আচরণ দেখিয়ে চা-চক্রে গেল না। সেখানে আলোচনার সুযোগ ছিল আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে। সে সুযোগ বিএনপি হারিয়েছে। তিনি বলেন, সৈয়দ আশরাফ ছিলেন বিরল রাজনৈতিক ব্যক্তিত্ব। রাজনৈতিক জীবনে তিনি স্বল্পভাষায় প্রজ্ঞা, বিচক্ষণতার পরিচয় দিয়েছেন। কোন কাজ একা নিজে করতেন না, সবাইকে নিয়ে কাজ করেছেন। তার পিতাকে হত্যার পরে আশরাফ ভাই লন্ডনে চলে যান। অনেক কষ্টে লেখাপড়া করেছেন। দলের প্রয়োজনে দেশে ফিরে কাজ করেছেন। হানিফ বলেন, আমরা অবাক হই, যখন বিএনপি কথায় কথায় মামলা নির্যাতনের কথা বলে।

শীর্ষ সংবাদ:
রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসব ভেন্যুতে ‘মুজিব’ সিনেমার পোস্টার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল         বন্যার্তদের পাশে রয়েছে সরকার ॥ ত্রাণ প্রতিমন্ত্রী         নতুন সচিব ৮ মন্ত্রণালয়ে         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চায়না কমিউনিকেশনস