বৃহস্পতিবার ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসির সমালোচক ছেলে থিয়াগো!

স্পোর্টস রিপোর্টার ॥ বর্তমান বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় তারকার একজন লিওনেল মেসি। জাতীয় দল বাদে সাফল্যের বিচারে তার ধারে কাছে নেই কেউ। এ কারণে প্রশংসারও কমতি নেই। সমালোচকদেরও অভাব নেই। তাই বলে ঘরেই থাকবে!

স্বয়ং মেসির দেয়া সাক্ষাতকারে এমন জানা গেছে। মঙ্গলবার বার্সিলোনার আর্জেন্টাইন সুপারস্টার জানিয়েছেন, তার বড় ছেলে থিয়াগো খেলা নিয়ে অনেক সমালোচনা করে। ৩১ বছর বয়সী মেসি বলেন, থিয়াগো অন্য ভাইদের চেয়ে ফুটবলটা ভাল বোঝে কারণ সে সবার বড়। আর ফুটবল সম্পর্কিত সবকিছু নিয়েই সে কথা বলে। আমি এরই মধ্যে তার কিছু সমালোচনার মুখে পড়েছি। বার্সিলোনা, লা লিগা, চ্যাম্পিয়ন্স লীগ সে সবকিছুরই খোঁজ রাখে। সে এগুলো পছন্দ করে, প্রশ্ন করে এবং যখন খেলার বিষয়গুলো খুব একটা ভাল যায় না তখন সে আমাকে কিছু পরামর্শ দেয়।

আগে হেরে যাওয়া ম্যাচ নিয়ে খুব বেশি আলোচনা না করলেও এখন ছেলের উৎসাহে নিজের খারাপ সময়ের বিশ্লেষণ করছেন বলে জানান মেসি। এ প্রসঙ্গে তিনি বলেন, পরাজয় ও খারাপ পারফর্মেন্স মেনে নেয়া সবসময়ই কঠিন। কিন্তু কি ঘটল এবং কেন আমরা জিতলাম না তা নিয়ে কথা বলতে থিয়াগো আমাকে বাধ্য করে। এখন আমরা আগের চেয়ে অনেক বেশি কথা বলি।

‘আমি মরিনহোকে শ্রদ্ধা করি’

স্পোর্টস রিপোর্টার ॥ ক্যারিয়ারের অন্যতম বাজে সময় অতিবাহিত করছেন জোশে মরিনহো। তারকা এই কোচ কিছুদিন আগে ছাঁটাই হয়েছেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে। এরপর স্পেশাল ওয়ানকে নিয়ে সমালোচনা আরও বেড়েছে।

কিন্তু বাজে এই সময়ে পর্তুগীজ লৌহমানবের পাশে দাঁড়িয়েছেন তার সাবেক শিষ্য রোমেলু লুকাকু। ২০১৬ সালে কোচ হয়ে ম্যানইউতে যোগ দেন মরিনহো। ইংলিশ প্রিমিয়ার লীগ জেতাতে না পারলেও দলকে টেবিলের সেরা চারে এনেছিলেন। ২০১৭-১৮ মৌসুমে ইউনাইটেডকে করেছেন লীগ রানার্সআপ। পাশাপাশি ইউরোপা লীগ ও কমিউনিটি শিল্ডসহ দলকে জিতিয়েছেন তিনটি ট্রফি। তাই ‘স্পেশাল ওয়ান’কে শ্রদ্ধা করেন লুকাকু।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’