বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উনের সঙ্গে মুখোমুখি বৈঠকের আশা আবের

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে সোমবার পার্লামেন্টের উদ্বোধনী অধিবেশনে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে বৈঠকের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে বলেন, দ্বিপাক্ষিক অবিশ্বাসের দেয়াল ভেঙ্গে ফেলা হবে। মুখোমুখি বৈঠক ও কূটনৈতিক সম্পর্ক পুনর্প্রতিষ্ঠার জন্য তিনি অঙ্গীকার করেছেন। ঐতিহাসিক শত্রুতার পথ পরিহার করে সম্পর্ক জোরদারের কথা জানিয়েছেন আবে। এএফপি।

পার্লামেন্টের উদ্বোধনী অধিবেশনে বক্তব্য দেয়ার সময় আবে চীন-জাপান সম্পর্কে নতুন পর্যায়ে নিয়ে যেতেও প্রতিশ্রুতি দেন। বিশ্বব্যাপী তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে ক্রমবর্ধমান অবকাঠামোর উন্নয়নে একটি রেকর্ড বাজেট প্রণয়ন করার কথা জানান। আবে বলেন, আমি দৃঢ়ভাবে কাজ করব। যাতে পারস্পরিক অবিশ্বাসের দেয়াল ভেঙ্গে দেয়ার জন্য প্রতিটি সুযোগ কাজে লাগানো সম্ভব হয়। উত্তর কোরিয়ার পরমাণু ও ক্ষেপণাস্ত্রের সমস্যা সমাধানের পাশাপাশি আমি সরাসরি চেয়ারম্যান কিম জং উনের সঙ্গে মুখোমুখি বৈঠকে বসব। আমি বিরোধপূর্ণ বিষয়গুলোরও সমাধান করব। যদিও উত্তর কোরিয়ার নেতার সঙ্গে সম্ভাব্য বৈঠকের জন্য কোন সময়সীমার প্রস্তাব দেননি।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা