বৃহস্পতিবার ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদকসহ ৮৪ ও চাঁদাবাজির দায়ে ৪ জন আটক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে অভিযান চালিয়ে মাদকদ্রব্যসহ ৮৪ জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশ। আটককৃতরা প্রত্যেকে মাদক সেবন ও বিক্রির সঙ্গে জড়িত বলে দাবি পুলিশের। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত ডিএমপির বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। ডিএমপির মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মোঃ ওবায়দুর রহমান জানান, আটকের সময় তাদের কাছ থেকে ১ হাজার ২০ পিস ইয়াবা, এক কেজি হেরোইন, দেড় কেজি গাঁজা, ১১০ বোতল ফেনসিডিল, ৩৫ ক্যান বিয়ার ও ৩৯টি নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করা হয় আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৮টি মামলা রুজু হয়েছে।

চাঁদাবাজির দায়ে আটক ৪ ॥ সরকারী কর্মকর্তা-কর্মচারী পরিচয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন প্রতারণার অভিযোগে চারজনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি এ্যান্ড ক্রাইম ইউনিট। শুক্রবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে মোবাইল ফোন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ডিএমপির মনোগ্রামযুক্ত ভিজিটিং কার্ড এবং ফাঁকা জিডি কপি জব্দ করা হয়। আটককৃতরা হলেন- খালিদ বিন বাশার নাহিদ, আখতারুজ্জামান ওরফে কাজল, আব্দুর রউফ ও আনিসুজ্জামান ওরফে তপন। এ চক্রটি সরকারী কর্মকর্তা-কর্মচারীর পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নিত। ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিদের মোবাইল নম্বর সংগ্রহ করে নিজেদের পরিচয় দিয়ে এসএমএস করত। পরবর্তী সময়ে তারা ফোনে হুমকি দিয়ে চাঁদা দাবি করত। চাঁদা না দিলে ছেলেমেয়েদের অপহরণ করবে বলে হুমকি দিত। এছাড়া চক্রটি বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কাগজপত্র জাল করে প্রতারণা করে আসছিল।

ফেসবুকে হুমকিতে আটক ॥ ফেইক ফেসবুক আইডি খুলে ম্যাসেঞ্জারের মাধ্যমে ব্যক্তিগত অশ্লীল ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার হুমকি দিয়ে টাকা আত্মসাৎকারী দুজনকে মিরপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- সাজিদুর রহমান (১৯) ও মোঃ নাহিদুল ইসলাম (১৯)। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে অপরাধ কর্মকা-ে ব্যবহৃত ২টি মোবাইল ফোন ও ৪টি হার্ড ডিস্ক ড্রাইভ উদ্ধার করা হয়। মিরপুরের কাজীপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সাইবার সিকিউরিটি এ্যান্ড ক্রাইম বিভাগের ওয়েবসাইট এ্যান্ড ই-মেইল ক্রাইম টিম। সাইবার সিকিউরিটি এ্যান্ড ক্রাইম বিভাগ সূত্রে জানা যায়, হাতিরঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রজু হয়। অভিযোগকারী মামলার এজাহারে উলেখ করেন যে, গ্রেফতারকৃতরা তার ছবি ব্যবহার করে দুটি ফেইক ফেসবুক আইডি খোলে। তারা ফেসবুক ব্যবহার করে ম্যাসেঞ্জারের মাধ্যমে তাদের কাছে সংরক্ষিত থাকা তার একান্ত ব্যক্তিগত অশ্লীল ছবি ও ভিডিও তার ব্যবহৃত ফেসবুক আইডিতে ম্যাসেজ করে পাঠায়। এরপর তার কাছে ১২ হাজার টাকা দাবি করে।

ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের জেল জরিমানা ॥ রাজধানীতে বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৫ হাজার ২২৮টি মামলা ও ২৫ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। এছাড়াও অভিযানকালে ১৪টি গাড়ি ডাম্পিং ও ৫১৩টি গাড়ি রেকার করা হয়। মামলার মধ্যে রয়েছে উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৮৯৩টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৮০টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ৫টি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ২৬টি গাড়ির বিরুদ্ধে মামলা, ট্রাফিক আইন অমান্য করার কারণে ২ হাজার ১৬১টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ৯৫টি মোটরসাইকেল আটক করা হয়। সেই সঙ্গে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ২৮টি মামলা দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত