বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মারজিয়া হাশেমি’র অপরাধ তিনি কৃষ্ণাঙ্গ ও মুসলমান ॥ ওয়ায়েজি

মারজিয়া হাশেমি’র অপরাধ তিনি কৃষ্ণাঙ্গ ও মুসলমান ॥ ওয়ায়েজি

অনলাইন ডেস্ক ॥ ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির দপ্তর প্রধান মাহমুদ ওয়ায়েজি বলেছেন, তার দেশের ইংরেজি নিউজ চ্যানেল প্রেস টিভির সাংবাদিক মারজিয়া হাশেমি ‘মুসলমান ও কৃষ্ণাঙ্গ’ হওয়ার কারণে তাকে আটক করেছে আমেরিকা। তিনি আরো বলেছেন, কৃষ্ণাঙ্গ জনগোষ্ঠী ও মুসলমানদের সঙ্গে মার্কিন সরকার বহুকাল ধরে যে দুর্ব্যবহার করছে সেই ধারাবাহিকতার অংশ হিসেবে মারজিয়াকে আটক করা হয়েছে।

মাহমুদ ওয়ায়েজি বুধবার মন্ত্রিসভার বৈঠকের অবকাশে সাংবাদিকদের বলেন, আমেরিকা সব সময় অন্য দেশকে মানবাধিকারের সবক দেয় কিন্তু আমেরিকার কৃষ্ণাঙ্গরা সব সময় দেশটির সরকার ও প্রশাসনের পক্ষ থেকে অন্যায় আচরণ ও বৈষম্যের শিকার হচ্ছেন।

আমেরিকার বর্তমান প্রশাসনের পক্ষ থেকে মুসলিম-বিদ্বেষ অতীতের যেকোনো সময়ের তুলনায় তীব্রতর করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।ইরানের প্রেসিডেন্টের দপ্তর প্রধান অবিলম্বে বিনা অপরাধে আটক প্রেস টিভির এই সাংবাদিক ও উপস্থাপককে মুক্তি দেয়ার জন্য মার্কিন সরকারের প্রতি আহ্বান জানান।

আমেরিকায় জন্মগ্রহণকারী ৫৯ বছর বয়সি সাংবাদিক মারজিয়া হাশেমি তরুণ বয়সে ইসলাম গ্রহণ করেন। তিনি একজন ইরানি নাগরিকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে গত কয়েক দশক ধরে ইরানে বসবাস করছিলেন। গত রোববার আমেরিকার সেন্ট লুইস ল্যাম্বার্ট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়। তিনি নিজের অসুস্থ ভাই ও পরিবারের অন্যান্য সদস্যের সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে আমেরিকা সফরে যান।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন