বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরাজগঞ্জ-৫ ॥ ভোটারদের প্রত্যাশা উন্নয়ন

সংবাদদাতা, বেলকুচি, সিরাজগঞ্জ, ২৮ ডিসেম্বর ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের ভোটাররা নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধির কাছ থেকে বেলকুচির তাঁত শিল্পের উন্নয়নে গ্যাস সংযোগ, এনায়েতপুর থানাকে উপজেলা বাস্তবায়ন ও চৌহালীর প্রধান সমস্যা যমুনার ভাঙ্গনরোধসহ চরাঞ্চলের বিদ্যুত, উন্নত শিক্ষা ও স্বাস্থ্যসেবা কেন্দ্র নির্মাণ, কৃষি ব্যবস্থায় আধুনিক প্রযুক্তির মাধ্যমে চাষাবাদের ব্যবস্থা করার প্রত্যাশা করছেন। তারা রবিবারের নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। এদিকে ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা।

জানা যায়, সিরাজগঞ্জ জেলার ৬টি সংসদীয় আসনের মধ্যে সিরাজগঞ্জ-৫ আসন অন্যতম। স্বাধীনতা পরবর্তী সময় থেকে দেখা গেছে এ আসন থেকে যে দল বিজয়ী হয় তারাই রাষ্ট্রপরিচালনার দায়িত্ব পান। বেলকুচি- চৌহালী ও এনায়েতপুর থানা এলাকা নিয়ে সিরাজগঞ্জ-৫ আসন গঠিত। এ তিন এলাকার মধ্যে সব থেকে পিছিয়ে রয়েছে চৌহালী উপজেলা। এর অন্যতম কারণ যমুনার তীব্র ভাঙ্গন। গত ১০ বছরে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে বেলকুচি উপজেলায়। তবে পিছিয়ে নেই এনায়েতপুর থানা। বেলকুচি ও চৌহালীর মিডিল পয়েন্টে অবস্থিত এনায়েতপুর থানা। উপজেলা পরিষদের সকল দফতরসহ সরকারী ও বেসরকারী অফিস রয়েছে বেলকুচি-চৌহালীতে। কিন্তু দেড়যুগ আগে প্রতিষ্ঠিত এনায়েতপুর থানা উপজেলা বাস্তবায়ন না হওয়ায় প্রশাসনিক কাজকর্মে যমুনা নদীতে ইঞ্জিনচালিত শ্যালো নৌকায় চার ঘণ্টা সময় লাগে চৌহালী উপজেলা সদরে যাতায়াতে। এজন্য যমুনার পশ্চিমাঞ্চলের ভোটারদের প্রধান দাবি এনায়েতপুর উপজেলা বাস্তবায়ন করার।

শীর্ষ সংবাদ:
টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪         শেখ কামালের বহুমুখী প্রতিভা বিকশিত হয়ে সব অঙ্গনে ভূমিকা রাখতে পারতো ॥ প্রধানমন্ত্রী         দুই মামলায় পাপিয়া ১০ দিনের রিমান্ডে         নেত্রকোনায় ট্রলার ডুবে ১৭ যাত্রী নিহত         দক্ষিণ সিটির অবৈধ ক্যাবল সংযোগ উচ্ছেদ অভিযান শুরু         দেশ বিরোধী চক্র জাতির পিতার পরিবার নিয়ে ভ্রান্ত চিত্র আঁকার অপচেষ্টা করেছে ॥ সেতুমন্ত্রী         আঠারোর কম বয়সীরা এনআইডি পেলেও স্মার্টকার্ড পাবে না         বৈরুত বিস্ফোরণে ১০০ ছাড়িয়েছে নিহতের সংখ্যা, আহত ৪ হাজারের বেশি মানুষ         বৈরুতে বাংলাদেশ দূতাবাসের হেল্পলাইন চালু         ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা         সৌদিতে আটকেপড়াদের ফেরাতে বিশেষ ফ্লাইট         টিকটকে অশালীন ভিডিও বন্ধে নোটিশ         বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল        
//--BID Records