মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তবু সেঞ্চুরিয়ান টেস্টে অস্বস্তিতে পাকিরা

স্পোর্টস রিপোর্টার ॥ ডুয়ানে অলিভিয়ের ও কাগিসো রাবাদার পেস তোপে প্রথম ইনিংসে মাত্র ১৮১ রানেই গুটিয়ে গিয়েছিল সফরকারী পাকিস্তান। তবে তিন পেসার মোহাম্মদ আমির, শাহীন শাহ আফ্রিদি ও হাসান আলীর দুর্দান্ত বোলিংয়ে সেঞ্চুরিয়ান টেস্টে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকেও বেশিদূর যেতে দেয়নি পাকরা। ২২৩ রানে প্রোটিয়াদের প্রথম ইনিংস শেষ হয়ে যায়। দ্বিতীয়দিন দ্বিতীয় ইনিংসে দারুণ ব্যাটিং করে পাকরা ১০০ রানের লিড পেয়ে গেছে। তবে ৫ উইকেট হারিয়ে ফেলায় এখনও স্বস্তিতে নেই সফরকারীরা।

প্রথম ইনিংসে বাবর আজম একাই লড়েছিলেন। তার ৭১ রানের সংগ্রামী ইনিংসের পরও ১৮১ রানে গুটিয়ে গিয়েছিল পাকরা। কিন্তু দক্ষিণ আফ্রিকা ব্যাটিংয়ে নামার পর তাদেরও স্বস্তিতে থাকতে দেয়নি পাক পেসাররা। প্রথমদিন শেষে ৫ উইকেটে ১২৭ রান তুলেছিল তারা। দ্বিতীয়দিন আমির, শাহীনের গতির তোপে মাত্র ২২৩ রানেই গুটিয়ে যায় প্রোটিয়াদের প্রথম ইনিংস। টেম্বা বাভুমা ৮৭ বলে ৫ চারে সর্বোচ্চ ৫৩ ও কুইন্টন ডি কক ৪৫ রান করেন। আমির ও শাহীন ৪টি করে ও হাসান ২টি উইকেট নেন। ৪২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের উদ্বোধনী জুটিতেই ৪৪ রান যোগ করে ২ রানে এগিয়ে যায় পাকরা। ফখর ১২ রানে সাজঘরে ফিরলেও ইমাম উল হক ৯৬ বলে ৬ চার, ১ ছক্কায় ৫৭ রান করেন। পরে শান মাসুদ ৫২ রান করে এখনও অপরাজিত থেকে লড়াই চালিয়ে যাচ্ছেন। ৫ উইকেটে ১৪২ রান নিয়ে ইতোমধ্যে ১০০ রানের লিড নিয়েছে পাকরা। অলিভিয়ের এ ইনিংসেও ত্রাসের সঞ্চার করে ৩ উইকেট নিয়েছেন। শানের যোগ্য সঙ্গী বলতে এখন অবশ্য অধিনায়ক সরফরাজ আহমেদই আছেন শুধু। তাই স্বস্তিতে নেই পাকরা।

শীর্ষ সংবাদ:
আর্মেনিয়া-আজারবাইজানের মর্টার আঘাত হেনেছে ইরানে!         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         নেদারল্যান্ডে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন নিয়ম         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের