বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোলায় বিএনপির গাড়িবহরে হামলা, যুবলীগ অফিস ও দুই মাইক্রো ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৯ নবেম্বর ॥ জেলার লালমোহনে বিএনপির গাড়ির বহরে হামলা ও দুটি মাইক্রোবাসসহ আওয়ামী যুবলীগ অফিসসহ ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে পাল্টাপাল্টি অভিযোগ করা হয়েছে। এতে দুই গ্রুপের অন্তত ২০ জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে লালমোহন উপজেলার ডাওরী বাজারে এ ঘটনা ঘটে। বর্তমানে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

ভোলা জেলার যুবদলের সভাপতি জামাল উদ্দিন লিটন জানান, ভোলা-৪ আসনের বিএনপির মনোনীত প্রার্থী নূরুল ইসলাম নয়নের নির্বাচনী কাজে তারা ৪টি মাইক্রোবাস নিয়ে প্রায় ৪০ নেতাকর্মীসহ চরফ্যাশন উপজেলার উদ্দেশে যাচ্ছিল। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে গাড়ির নাম্বার মিলিয়ে ২টি মাইক্রোবাস ভাংচুর করে। এ সময় বিএনপির নেতাকর্মীদের মারধর করে তাদের মোবাইল ও টাকা পয়সা ছিনতাই করা হয় বলে অভিযোগ করা হয়েছে। এতে জেলা যুবদলের সাবেক সভাপতি ইয়ারুর আলম লিটন, জেলা যুবদলের সভাপতি জামাল উদ্দিন লিটন, সাধারণ সম্পাদক আবদুল কাদের সেলিম, সিনিয়র সহ-সভাপতি ফকরুল ইসলাম ফেরদাউস, সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান পলাশ, মোস্তফা কামাল, ফাইজুল ইসলাম নকিব, মমিনুল ইসলাম শিবলু, জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলমসহ ১৫ নেতাকর্মী আহত হয়। পরে আহত নেতাকর্মীরা স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার হয়ে ভোলা হাসপাতালসহ বিভিন্ন জায়গায় চিকিৎসা নেয়।

অপরদিকে লালমোহন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম অরুন পঞ্চায়েত জানান, লালমোহন ডাওরী বাজার যুবলীগ অফিসে একটি বর্ধিত সভা চলাকালে ৪টি মাইক্রোবাস করে বিএনপির সন্ত্রাসী জাকির ও বাহাদুরের নেতৃত্বে ভোলার সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় তাদের ৪ নেতাকর্মীকে পিটিয়ে আহত করা হয়। আহতরা হচ্ছেÑ তানভির (৩৪), ফয়েজ মাল (৫২), সেলিম সিকদার (৪৪) ও মোঃ আলী (৩৪)। পরে এলাকার বিক্ষুব্ধ লোকজন সন্ত্রাসীদের প্রতিহত করলে তারা পালিয়ে যায় এবং স্থানীয়রা তাদের গাড়ি ভাংচুর করে। আহত যুবলীগ কর্মীদের লালমোহন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভোলা-৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরন্নবী চৌধুরী শাওন জানান, লালমোহনে নির্বাচনের একটি শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। কিন্তু বিএনপির মেজর হাফিজ পরিকল্পিতভাবে পরিবেশ নষ্ট করার জন্য যুবলীগ অফিসে হামলা চালিয়েছে। তারপরও আওয়ামী লীগের নেতাকর্মীদের ধৈর্য ধরার জন্য নির্দেশ দেন বলে তিনি জানান।

শীর্ষ সংবাদ:
ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া         জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী         শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে         শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন         মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব         মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়         ৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল         ভারতীয় সাবমেরিন আটকের দাবি পাকিস্তানের         কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর