রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোর-২ আসনে নৌকা পেলেন ডাঃ নাসির

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মেজর জেনারেল (অব.) নাসির উদ্দিন। এই আসনে নতুন মুখের মনোনয়নে চমক সৃষ্টি করেছে আওয়ামী লীগ। বর্তমান সংসদ সদস্য এ্যাডভোকেট মনিরুল ইসলামের পরিবর্তে তার প্রতি আস্থা রাখায় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন মেজর জেনারেল (অব.) ডাঃ নাসির উদ্দিন।

ডাঃ নাসির উদ্দিন বলেন, চৌগাছা-ঝিকরগাছা বরাবরই আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত। দলের সবাইকে সঙ্গে নিয়ে আসনটি নেত্রীকে উপহার দেব। সংসদ সদস্য নির্বাচিত হলে চৌগাছা ও ঝিকরগাছাকে মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত একটি সংসদীয় আসন হিসেবে গড়তে চাই। এই দুটি উপজেলার স্বাস্থ্য ব্যবস্থাকে আমূল পরিবর্তন করতে চাই। চৌগাছা ঝিকরগাছাকে উন্নত বিশ্বের আদলে গড়তে চাই।

মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন ১৯৫৫ সালে ১ জানুয়ারি যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ডহরমাগুরা গ্রামে জন্মগ্রহণ করেন।

নাসির উদ্দিন ১৯৬৯ সালে যশোর মুসলিম একাডেমি থেকে প্রথম বিভাগে এসএসসি, ১৯৭১ সালে যশোর সরকারী এমএম কলেজ থেকে প্রথম বিভাগে এইচএসসি পাস করেন। এরপর ১৯৮০ তে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস ও ১৯৯৬ সালে ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেনটিভ ও সোশ্যাল মেডিসিন মহাখালী থেকে মাস্টার্স ইন পাবলিক হেলথে উত্তীর্ণ হন। একই প্রতিষ্ঠান থেকে ২০০৫ সালে এম ফিল ডিগ্রী অর্জন করেন।

ডাঃ নাসির উদ্দিন বর্তমানে ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরামের (আসাফো) উপদেষ্টাম-লীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

১৯৭০ সালে যশোর সরকারী এমএম কলেজ ছাত্র সংসদে ছাত্রলীগ থেকে নির্বাচিত সদস্য ছিলেন ডাঃ নাসির উদ্দিন। ১৯৭৪ থেকে ১৯৮০ পর্যন্ত ময়মনসিংহ মেডিক্যাল কলেজের ছাত্র থাকাকালীন ছাত্রলীগের সক্রিয় কর্মী হিসেবে দায়িত্ব পালন করেন। যশোর সরকারী এমএম কলেজের ছাত্র থাকাবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণে উদ্বুদ্ধ হয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ৮নং সেক্টরের অধীনে চৌগাছা যুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের সঙ্গে একই এলাকায় যুদ্ধ করেন। মুক্তিযুদ্ধে বীরত্ব ও সাহসিকতার জন্য সমর পদক, জয় পদক, রণতারকা পদক পান।

মেজর জেনারেল (অব) নাসির উদ্দিন জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে শান্তিরক্ষী হিসেবে দায়িত্ব পালন করায় ইউএন পিস মেডেল সুদান ও ইউএন পিস মেডেল মোজাম্বিক পেয়েছিলেন। বর্ডার গার্ড বাংলাদেশে কর্মরত থাকাকালীন সাহসিকতা ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য ২০১১ সালে প্রেসিডেন্ট বর্ডার গার্ড পদক লাভ করেন। বর্তমানে ঢাকার মার্কস মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করছেন।

শীর্ষ সংবাদ:
নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         সম্প্রতি সিনেমার সেটে ঘটে গেল বাস্তবে মর্মান্তিক এক মৃত্যু         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         শ্যামলীতে মোটরসাইকেল শোরুমে ডাকাতি, গ্রেফতার ৬         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৪         জাতিসংঘ দিবস আজ         সিরাজগঞ্জে ট্রাকচাপায় বিমান বাহিনীর সদস্যসহ নিহত ২         আসুন আমরা জাতিসংঘকে আমাদের আশার বাতিঘর বানাই ॥ প্রধানমন্ত্রী         সংহতির মাধ্যমেই এগিয়ে যেতে হবে ॥ জাতিসংঘ মহাসচিব         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৮৮৯ জন         দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর