শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাস্তি কমছে না স্মিথ-ওয়ার্নারদের

স্পোর্টস রিপোর্টার ॥ মার্চে কেপটাউনে বহুল আলোচিত বল টেম্পারিংয়ের দায়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, ক্যামেরন ব্যানক্রফট নয় মাস। তিনজনের শাস্তি কমানোর জন্য অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স এ্যাসোসিয়েশন (এসিএ) যে দাবি জানিয়ে আসছিল সেটি নাকচ করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সিএ জানিয়েছে, শাস্তির মেয়াদ পূর্ণ করেই ক্রিকেটে ফিরতে হবে তাদের। স্মিথ-ওয়ার্নারদের শাস্তি কমানোর জন্য গত কয়েক মাস ধরেই নিজেদের দাবি জানিয়ে আসছিল এসিএ। এ ব্যাপারে ক’দিন আগে সিএকে একটি চিঠিও দেয় তারা। এর প্রেক্ষিতেই সিএ নিষিদ্ধ ত্রয়ীর শাস্তি কমাতে যাচ্ছে বলে জোর গুঞ্জন শোনা যাচ্ছিল।

এ কারণে সোমবার বৈঠকে বসেছিল সিএ। আর বৈঠক শেষে ক্রিকেট অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আর্ল এডিংস জানিয়েছেন, ‘স্মিথ-ওয়ার্নারদের শাস্তি কমাচ্ছেন না তারা।’ এডিংস বলেছেন, ‘আমাদের বিশ্বাস, নিষেধাজ্ঞা কমানোর চলমান আলোচনাটা তিন খেলোয়াড়ের ওপরই চাপ তৈরি করছে। এ বছরের শুরুতে তারা তিনজনই তাদের শাস্তি মেনে নিয়েছে। নিষেধাজ্ঞা কমানোর কোন ইচ্ছা ক্রিকেট অস্ট্রেলিয়া বোর্ডের নেই।’ শাস্তি কমানোর জন্য চিঠি দেয়ায় এসিএকে ধন্যবাদও দিয়েছেন তিনি, ‘আমরা বুঝতে পারছি এই সিদ্ধান্ত এসিএকে হতাশ করবে। চিঠির জন্য তাদের ধন্যবাদ দিতে চাই আমরা। দুইপক্ষের মধ্যে শক্তিশালী সম্পর্ক তৈরির যে প্রত্যয়, সেটা অব্যাহত থাকবে বলে আশা করছি।’ স্মিথ ছিলেন অধিনায়ক, ওয়ার্নার সহ-অধিনায়ক। দু’জনের নিষেধাজ্ঞার আট মাস চলছে। এক বছরের নিষেধাজ্ঞা শেষ হবে আগামী বছরের মার্চের শেষদিকে।

স্মিথ-ওয়ার্নার নিষিদ্ধ হওয়ার পর থেকে বাজে অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। তারা ইংল্যান্ডে ওয়ানডে সিরিজ হেরেছে ৫-০তে, পাকিস্তানের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ হেরেছে ১-০তে, আর টি২০ হেরেছে ৩-০ ব্যবধানে। দক্ষিণ আফ্রিকার কাছেও ওয়ানডে সিরিজ হেরেছে ২-১-এ।

শীর্ষ সংবাদ:
ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি