রবিবার ৪ আশ্বিন ১৪২৮, ১৯ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রিমিয়ার ফুটবলের নতুন ভেন্যু শহীদ ভুলু স্টেডিয়াম

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ফুটবল আয়োজনের অপেক্ষায় নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়াম। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সবুজ সঙ্কেত পাওয়ার পর আনন্দে ভাসছে স্থানীয়রা। তবে এখনও শুরু হয়নি স্টেডিয়াম এবং মাঠ সংস্কার কাজ। যদিও কর্তৃপক্ষ বলছে, সূচী চূড়ান্ত হলে এক সপ্তাহের মধ্যেই যাবতীয় প্রস্তুতি গ্রহণ সম্ভব।

মাঠে গড়ানোর অপেক্ষায় বাংলাদেশ প্রিমিয়ার লীগ। স্মরণীয় এক মুহূর্তের সাক্ষী হবার অপেক্ষায় নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়াম। দক্ষিণের এই জেলা স্টেডিয়ামে প্রথমবারের মতো বসতে যাচ্ছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর।

উল্লেখ্য, শহীদ ভুলু স্টেডিয়াম নোয়াখালী জেলার সবচেয়ে বড় স্টেডিয়াম। সাত হাজার আসনের এ স্টেডিয়ামটি ১৯৭৩ সালে এই জেলার বীর ও শহীদ মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন ইস্কান্দার ভুলুর নামে নামকরণ করা হয়।

ঘরের ক্লাব নোফেল (নোয়াখালী-ফেনী-লক্ষ্মীপুর) স্পোর্টিং ক্লাব হোম ভেন্যু হিসেবে বেছে নিয়েছে এই স্টেডিয়ামকে। জাতীয় তারকারা খেলবেন এই মাঠে। ফলে উদ্বুদ্ধ হতে পারে এখানকার তরুণ প্রজন্ম। তৈরি হতে পারে আগামী সম্ভাবনাময় নতুন ফুটবলার। এ নিয়ে আশাবাদী জেলার ফুটবলাররা।

নোয়াখালী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ পিন্টু জানান, স্টেডিয়াম এবং অন্যান্য সুযোগ-সুবিধা ইতোমধ্যেই এখানে এসে পরিদর্শন করেছেন ফুটবল ফেডারেশন কর্তারা। তার দাবিÑ সুযোগ-সুবিধায় সন্তুষ্ট পরিদর্শক দল। তবে বাস্তব চিত্র ভিন্ন। এখনও পুরোপুরি প্রস্তুত নয় আউটফিল্ড, সংস্কার হয়নি স্টেডিয়ামও।

উল্লেখ্য, বিপিএলের একাদশতম আসর হবে মোট আট ভেন্যুতে। তবে লীগের গত আসরে খেলা হয়েছিল মাত্র একটি ভেন্যুতে। তখন অংশ নেয়া ১২ দলই খেলেছিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। এবার তা আর হচ্ছে না। ঘরোয়া ফুটবল লীগের একাদশ আসরের খেলা গড়াতে আটটি মূল ভেন্যু নির্ধারণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এছাড়া একটি বিকল্প ভেন্যুও থাকছে। আট ভেন্যুর যে কোন একটিতে সমস্যা হলে বিকল্প ভেন্যুতে খেলা হবে। আগামী ৩০ নবেম্বর থেকে শুরু হওয়ার কথা পেশাদার লীগ ফুটবল। এ আসরের আটটি ভেন্যু হলো : ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম, ময়মনসিংহের রফিকউদ্দিন ভুঁইয়া স্টেডিয়াম, গোপালগঞ্জের শেখ মনি স্টেডিয়াম, নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম, নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়াম, ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়াম এবং সিলেট জেলা স্টেডিয়াম।

বিপিএলে এবার কিছু নতুনত্ব এনেছে বাফুফে। আগের মৌসুমগুলোতে যে কোনদিনই খেলা হতো। কিন্তু এবার শুক্রবার ও শনিবার সরকরী ছুটির দিনে হবে প্রিমিয়ার ফুটবল লীগ। কোন কারণে খেলা না হলে রিজার্ভ ডে হিসেবে রাখা হয়েছে রবিবার।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২২৭৯২৩৮৮৭
আক্রান্ত
১৫৪১৩০০
সুস্থ
২০৪৬০৬২০৫
সুস্থ
১৪৯৮৬৫৪
শীর্ষ সংবাদ: