শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টি২০তে অসিদের হোয়াইটওয়াশ করল পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার ॥ ১-০ তে টেস্ট জয়ের পর তিন ম্যাচের টি২০তে অসিদের ‘হোয়াইটওয়াশ’ করল পাকিস্তান। তৃতীয় ও শেষ ম্যাচে সরফরাজ আহমেদদের জয় ৩৩ রানে। দুবাইয়ে বাবর আজমের (৪০ বলে ৫০) ধুন্ধুমার হাফ সেঞ্চুরির সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫০ রান করে পাকিস্তান। জবাবে ১৯.১ ওভারে ১১৭ রানে অলআউট হয় এ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া। ৪ ওভার মাত্র ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন পাকী লেগস্পিনার শাদাব খান। আর সিরিজসেরা বাবর আজম, প্রথম দুই ম্যাচে অপরাজিত ৬৮ ও ৪৫ রানের দারুণ দুটি ইনিংস খেলেন হার্ডহিটার এই ওপেনার। এ নিয়ে চলতি বছর টানা জয়ে নিজেদের রেকর্ডটাই ১৫-তে উন্নীত করল পাকিস্তান। সবকটি জয়ই এসেছে সরফরাজের নেতৃত্বে, এটিও রেকর্ড।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শাহিবজাদা ফারহানের সঙ্গে ৯৩ রানের জুটিতে দলকে দৃঢ় ভিতের ওপর দাঁড় করার বাবর। ৩৮ বলে ৩৯ রান করা ফারহানকে ফিরিয়ে শুরুর জুটি ভাঙেন নাথান লায়ন। ৪০ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫০ রান করা বাবরকে বোল্ড করে থামান এ্যান্ড্রু টাই। দুই ওপেনারের এনে দেয়া ভাল শুরু কাজে লাগাতে পারেনি পাকিস্তান। তবে ২০ বলে মোহাম্মদ হাফিজের অপরাজিত ৩২ আর ১২ বলে শোয়েব মালিকের ১৮ রান দলটিকে নিয়ে যান দেড় শ’ রানে। ১৯তম ওভারে বোলিংয়ে এসে ৬ রানে ২ উইকেট নেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ। জবাবে আগের দুই ম্যাচে দারুণ বোলিং করে দলকে জয় এনে দেয়া ইমাদ ওয়াসিমের প্রথম ওভার থেকে দুটি করে ছক্কা-চারে ২০ রান নিয়ে অসিদের উড়ন্ত সূচনা এনে দেন এ্যালেক্স ক্যারি। তবে দলটির উল্টো পথে যাওয়ার শুরু পরের ওভার থেকে।

ইনিংসের দ্বিতীয় ওভারে প্রতিপক্ষ অধিনায়ক এ্যারন ফিঞ্চকে ফেরান ফাহিম আশরাফ। ৯ বলে ২০ রান করা ক্যারিকে বিদায় করেন হাফিজ। প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি ক্রিস লিন। শাদাব খানের বলে ক্যাচ দিয়ে শেষ হয় তার ১৫ রানের ইনিংস। সিরিজে তৃতীয়বারের মতো রান আউট হয়ে থামেন বেন ম্যাকডারমট। শেষ সাত ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্কে যান কেবল মার্শ। এক ছক্কায় তিনি ফিরেন ২৪ বলে ২১ করে। ১৫ বলে ১০ রান করা ডার্চি শর্টকে ফেরান উসমান খান। শেষের দিকে দ্রুত উইকেট হারানো অস্ট্রেলিয়া খেলতে পারেনি পুরো ২০ ওভার। আমিরাত এমনিতে পাকিস্তানের পয়মনন্ত ভেন্যু। হাতের মুঠোয় থাকা প্রথম টেস্ট ড্র করে হতাশ সরফরাজ বাহিনী দ্বিতীয়টিতে অসিদের উড়িয়ে দিয়েছিল। আর ৩-০ তে হোয়াইটওয়াশ করে বুুঝিয়ে দিল কেন তার টি২০ র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দল। হতাশ অসিরা ফিরল খালি হাতে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা