বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোরে ১২ ডাক্তারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর জেনারেল হাসপাতালে কর্মরত ও সাবেক ১২ চিকিৎসকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

রবিবার গ্রেফতারি পরোয়ানার কপি হাসপাতালের প্রশাসনিক শাখায় পৌঁছায়। বিষয়টি নিশ্চিত করেছেন তত্ত্বাবধায়ক ডাঃ আবুল কালাম আজাদ লিটু।

ডাঃ লিটু জানান, হাসপাতালের ডাক্তাররা রোগীর জখমি সনদ, মৃত ব্যক্তির ময়নাতদন্ত রিপোর্ট, ধর্ষণের প্রতিবেদন মামলা নিষ্পত্তির জন্য দিয়ে থাকেন। পরে এসব রিপোর্ট ও প্রতিবেদনের বিষয়ে আদালত চিকিৎসকের সাক্ষ্য নেয়ার জন্য তলব করে। কিন্তু একাধিকবার নোটিস করা হলেও সাক্ষ্য দিতে না যাওয়ার কারণে আদালত অবমাননার অভিযোগে চিকিৎসকদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। চলতি মাসের ৪ তারিখে যশোরের স্পেশাল জজ আদালতের (জেলা জজ) বিচারক শেখ ফারুক হোসেন এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। হাসপাতালের প্রশাসনিক সূত্র জানিয়েছে, যেসব ডাক্তারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে তারা হলেন, ইমারজেন্সি মেডিক্যাল অফিসার ডাঃ আব্দুর রহমান, ডাঃ জিকেএম কামরুজ্জামান, ডাঃ এমএ লতিফ, ডাঃ কানিজ ফাতেমা, ডাঃ নাছির উদ্দিন, ডাঃ ফারুক এহতেশাম পরাগ, ডাঃ এমএ সামাদ, আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ আবু ইসহাক আলী, ডাঃ মুসতাঈন বিল্লাহ, ডাঃ হাসান মাহমুদ হাদী, ডাঃ নজরুল ইসলাম এবং ডাঃ আব্দুল কাদের।

এদের মধ্যে ডাঃ কানিজ ফাতেমা যশোর মেডিক্যাল কলেজে, ডাঃ নাছির উদ্দিন ঝিকরগাছা, ডাঃ ফারুক এহতেশাম পরাগ ফরিদপুর মেডিক্যাল কলেজে এবং ডাঃ এম এ সামাদ ও ডাঃ আব্দুল কাদের যশোর জেনারেল হাসপাতালে কর্মরত। বাকিরা অবসরে গেছেন।

তত্ত্বাবধায়ক ডাঃ আবুল কালাম আজাদ লিটু বলেন, রবিবার সকালে আদেশ হাতে পেয়েছি। বিষয়টি নিষ্পত্তির জন্য জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা হয়েছে।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১