রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঐক্যফ্রন্টের মুখ বিএনপি আর মুখোশ ড. কামাল ॥ ইনু

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ২৭ অক্টোবর ॥ জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি প্রসঙ্গে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, বিএনপি হচ্ছে ঐক্যফ্রন্টের মুখ আর মুখোশ হচ্ছে ড. কামাল হোসেন। ড.কামাল হোসেন রাজনীতির ওয়াশিং মেশিন নয় বা কষ্টি পাথর নয় যে তিনি বিএনপির সব অপরাধ দুষ্কর্ম ও কলঙ্ক ধুয়ে মুছে সোনা বানিয়ে দিবেন। ৭ দফা না মানলে কঠোর আন্দোলন করা হবে ড. কামাল হোসেনের এমন মন্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আন্দোলন করার এখতিয়ার সকলের আছে। তবে ৭ দফা দাবি শুধু নির্বাচনের লক্ষ্যে করা হয়নি। কার্যত খালেদা জিয়া ও তারেক রহমানকে কারাগার থেকে মুক্ত করে বাংলাদেশের রাজনীতিতে পুনর্বাসনের জন্য এই ৭ দফা।

হাসানুল হক ইনু শনিবার সকালে কুষ্টিয়ার ভেড়ামারা সরকারী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা, নতুন ভবন উদ্বোধন ও অভিভাবক সমাবেশে যোগ দেয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভেড়ামারা সরকারী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সভাপতি কেন্দ্রীয় নারীজোটের আহ্বায়ক আফরোজা হক রীনা।

ইনু বলেন, ৭ দফা দাবির সার কথা হচ্ছে খালেদা, তারেক ও সকল অপরাধীদের বাংলাদেশের মাটিতে ফিরিয়ে আনা এবং জামায়াত-বিএনপি চক্রকে রাজনীতির মাঠে পুনর্বাসন করা। ড. কামাল হোসেন সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, তিনি নির্বাচনও করবেন না। রাষ্ট্রীয় পদেও যাবেন না। তবে উনি কি শয়তান দিয়ে ফেরেশতার সরকার গঠন করবেন? উনি আসলে চিহিৃত স্বীকৃত দুর্নীতিবাজ। সুতরাং ড. কামাল হোসেন যদি মনে করেন, উনি রাজনীতির ওয়াশিং মেশিন হয়ে বিএনপির সব অপরাধ দুষ্কর্ম ধোলাই করে সব পরিষ্কার করে দেবেন সেটা ভুল। সেটা কখনই হবে না। তিনি বলেন, শেখ হাসিনার বিরোধিতা করতে যেয়ে ড. কামাল হোসেনেরা চিহ্নিত রাজাকার পাকিস্থানপন্থা এবং দুষ্কৃতকারী জঙ্গী সন্ত্রাসীদের পক্ষ নিল। এটা সবচেয়ে দুঃখজনক বিষয়। ভেড়ামারা সরকারী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমানের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, অতিরিক্ত পুলিশ সুপার নূর-ই আলম সিদ্দিকী, জেলা শিক্ষা অফিসার জায়েদুর রহমান, মাধ্যামিক শিক্ষা অফিসার সর্দার মোহাম্মদ আবু সালেক, প্রেসক্লাবের সভাপতি প্রভাষক জাহাঙ্গীর হোসেন জুয়েল প্রমুখ। হাসানুল হক ইনু আরও বলেন, ঐক্যফ্রন্টের সাত দফা দাবির আড়ালে রয়েছে সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তির উদ্দেশ্য। তারা একটি অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করে বিএনপি জামায়াতকে রাজনীতির মাঠে পুনর্বাসন করতে চাই। বিএনপিকে ক্ষমতায় বসানোর মানে হচ্ছে রাজাকার-জঙ্গীর কাছে দেশটাকে ইজারা দেয়া। এই মুহূর্তে যে ঐক্যটা হয়েছে সেটা ঐক্য নয়, বিএনপিকে ক্ষমতায় বসানোর ব্যর্থ প্রচেষ্টা।

শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা