বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাম্প্রদায়িক রাজনীতিই তাদের মূল শক্তি ॥ নাসিম

স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশে অসাম্প্রদায়িক শক্তির বেশ ধরে কয়েকটি দল রাজনীতি করলেও সময় মতো তাদের আসল চেহারা জনগণের সামনে উন্মোচিত হয়। তারা বাংলাদেশের উন্নয়ন ও শান্তির জন্য অশুভ শক্তি। সাম্প্রদায়িক রাজনীতিই তাদের মূল শক্তি। আগামী নির্বাচনে এই অশুভ শক্তিকে আবারও পরাজিত করে শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ আওয়ামী লীগের নেতৃত্বাধীন চৌদ্দ দলীয় জোটকেই ভোট দিবে।

মঙ্গলবার সন্ধ্যায় চৌদ্দ দলীয় নেতৃবৃন্দ রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গোৎসবের পূজাম-প পরিদর্শন শেষে মহানগর পূজা উদ্যাপন পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযুদ্ধের সময় জাতি ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকল স্তরের মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন। তাঁর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে বাস্তব রূপ পেয়েছে। বিশ্ব দরবারে বর্তমানে বাংলাদেশকে অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ দেশ হিসেবে মর্যাদা দিচ্ছে। এই মর্যাদা বাংলাদেশ তখনই অর্জন করে যখনই শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার পরিচালনা করে। এই মর্যাদা ভূলুণ্ঠিত করে দেশে আবার অশান্তি ফিরিয়ে আনার ষড়যন্ত্র আবার শুরু হয়েছে। অপশক্তির এই অপচেষ্টা দেশে সফল হবে না। জনগণ এখন অনেক সচেতন এটা যেন চক্রান্তকারীরা মনে রাখে।

মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ সকল ধর্মাবলম্বীদের যার যার ধর্মচর্চাকে নিশ্চিত করার রাজনীতি করে। ধর্ম যার যার উৎসব সবার, এই মতবাদকে লালন করে দেশে উন্নয়নের রাজনীতি প্রতিষ্ঠিত করেছে। জনগণ এই শান্তির রাজনীতিকেই বারবার সরকারে দেখতে চায়। কোন নৈরাজ্য সৃষ্টিকারী দল আর নির্বাচনে জিততে পারবে না। জনগণের হাতেই তাদের বিনাশ হবে।

জোটের নামে ‘ঘোঁট’ বানিয়ে নির্বাচন ভ-ুুলের চেষ্টা চলছে ॥ নিজস্ব সংবাদদাতা কেরানীগঞ্জ থেকে জানান, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সংবিধান অনুযায়ী নির্দিষ্ট সময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধানের বাইরে কিছু হবে না এবং সংবিধানের বাইরে যাওয়ারও কোন সুযোগ নেই।

নির্বাচনে জন্য সবাই প্রস্তুত হচ্ছে। দফা এখন একটাই, নির্বাচন বাস্তবায়নের দাবি। অন্য কোন দফা বা দাবি দিয়ে কাজ হবে না। নির্বাচন নিয়ে চক্রান্ত হচ্ছে। তথাকথিত জোটের নামে ‘ঘোঁট’ পাকানো হচ্ছে। ঘোটের মাধ্যমে নির্বাচন ভ-ুল করার চেষ্টা করা হচ্ছে। মঙ্গলবার সকালে কেরানীগঞ্জের জিনজিরা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত