সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাতীয় ঐক্যের ফল জিরো ॥ মুহিত

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ৩০ সেপ্টেম্বর ॥ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করে তুলতে সব ধরনের ব্যবস্থা করা হয়েছে, সব দল যাতে নির্বাচনে অংশ নিতে পারে সে বিষয়টি অনেক আগেই নিশ্চিত করা হয়েছে এবং সুষ্ঠু নির্বাচনের প্রমাণ ইতোমধ্যেই দেয়া হয়েছে বলে উল্লেখ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় ঐক্যের ফলাফল জিরো। এটাকে অনেকগুলো জিরোর যোগফল উল্লেখ করে তিনি বলেন, জিরো প্লাস জিরো ইকোয়েল টু জিরো।

রবিবার দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার ফিমেল একাডেমী আয়োজিত ‘মেয়েদের শিক্ষা ও নারীর ক্ষমতায়ন’ শীর্ষক এক সেমিনারে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

এ সময় তিনি বিএনপি বর্তমানে কোন রাজনৈতিক দল কি না সে বিষয়ে সন্দেহ আছে বলে মন্তব্য

করে বলেন, বিএনপি একটি বড় দল ছিল এখন তারা আছে কি না তা নিয়ে আমার সন্দেহ আছে।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, নির্বাচনে সব দল যাতে অশংগ্রহণ করে সেই ব্যবস্থা আমরা ২০১৪ সালে নিশ্চিত করেছি। নতুন করে নিশ্চিত করার কোন প্রয়োজন নেই। সেই প্রক্রিয়া অবলম্বন করলে নির্বাচনে সব দল অংশগ্রহণ করতে পারে এবং একটি অবাধ ও স্বাধীন নির্বাচন হতে পারে। অবাধ নির্বাচনের পরীক্ষা এদেশে হয়ে গেছে এবং তার উদাহরণ আছে।

যাদের প্রতিনিধি সংসদে আছে তারাই নির্বাচনকালীন সরকারে থাকবে। সংসদের বাইরের কোন দল থেকে ওই সরকারে নেয়ার সুযোগ নেই বলেও তিনি জানান। বিএনপি একটি বড় দল ছিল এখন তারা আছে কি না তা নিয়ে আমর সন্দেহ আছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন এ বছরের ডিসেম্বরেই হবে। এই নির্বাচনে তিনি প্রার্থী হবেন না বলেও তিনি সাংবাদিকদের জানান।

সেমিনারে নারী শিক্ষা ও নারীর ক্ষমতায়ন বিষয়ে বিভিন্ন শ্রেণীপেশার বিশিষ্টজন তাদের মতামত তুলে ধরেন। ফিমেল একাডেমীর প্রতিষ্ঠাতা সদস্য মাহমুদুস সামাদ কয়েস এমপির সভাপতিত্বে অন্যানের মধ্য বক্তব্য রাখেন, জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আবদুল মোমেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন সিরাজ, সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল হক, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক এমরান হোসেন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সেই তুফানের জামিন বিষয়ে হাইকোর্টের রুল         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার