বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা শিশু হাসপাতালে বজলুর রহমান ফাউন্ডেশনের অনুদান

স্টাফ রিপোর্টার ॥ বজলুর রহমান ছিলেন দেশপ্রেমিক সাংবাদিক, সাংবাদিকতা জগতের আলোকবর্তিকা। তার রাজনৈতিক জ্ঞান ও বিশ্লেষণ ছিল খুবই প্রখর। তিনি ছিলেন দৃঢ়চিত্তের মানুষ। যখন যেখানে যে কথা যতটুকু বলা দরকার, তাই তিনি বলতেন। সত্য ভাষণে তিনি ছিলেন আপোসহীন। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন তিনি ছিলেন সোচ্চার। তিনি সাংবাদিকতার আদর্শের প্রতি যেমন সত্যনিষ্ঠ ছিলেন তেমনি জীবনের সত্য, সুন্দর ও মার্জিত বৈশিষ্ট্যগুলোও তার কর্মপ্রবাহের সঙ্গে সম্পৃক্ত করতে পারঙ্গমতা দেখিয়েছেন।

শনিবার ঢাকা শিশু হাসপাতালের জন্য ‘বজলুর রহমান ফাউন্ডেশ’ এর আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে অনুদানের ২ লাখ টাকার চেক হস্তান্তর করেন বজলুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান খন্দকার ইব্রাহিম খালেদ। ঢাকা শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আজিজের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক বজলুর রহমানের সহধর্মিণী কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, ঢাকা শিশু হাসপাতালের ব্যবস্থাপনা বোর্ডের চেয়ারপার্সন জাতীয় অধ্যাপক ডাঃ শাহলা খাতুন।

সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খন্দকার আতিয়ার রহমান, দৈনিক সংবাদ-এর ব্যবস্থাপনা সম্পাদক ও ঢাকা শিশু হাসপাতাল ব্যবস্থাপনা বোর্ডের সদস্য কাশেম হুমায়ূন, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ মনিরুজ্জামান ভূঁইয়া, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) অধ্যাপক ডাঃ কাজী জাহাঙ্গীর হোসেন, ডেপুটি এ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু প্রমুখ। উক্ত অনুদান দরিদ্র শিশু রোগীদের উন্নত চিকিৎসায় ব্যয় করা হবে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা শিশু হাসপাতালের উপ-পরিচালক ডাঃ মোঃ আবু তৈয়ব।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা