বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফিক্সিংয়ের তদন্তে গোলক ধাঁধায় আইসিসি

স্পোর্টস রিপোর্টার ॥ ফিক্সিংয়ের কালো থাবা নিয়মিতই এখন আঘাত হানছে ক্রিকেটে। বিশ্বের অন্যতম জনপ্রিয় এ খেলায় ম্যাচ গড়াপেটা নিয়ে কম আলোড়ন সৃষ্টি হয়নি। এরপরও ফিক্সার, জুয়াড়িদের বেটিং এবং ক্রিকেটারদের দুর্নীতিতে জড়ানোর ক্ষেত্রে কূটচাল থামছে না। সম্প্রতি ফিক্সিং নিয়ে আলজাজিরা একটি প্রামাণ্যচিত্র প্রকাশ করে। সেখানে ফিক্সার হিসেবে দেখান ব্যক্তিকে খোঁজার জন্য তদন্তে নেমে বিপাকে পড়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। প্রামাণ্য চিত্রে দেখান হয়েছিল মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের ডি কোম্পানির কথিত সদস্য অনীল মুনাওয়ারকে। রহস্যময় এই চরিত্রের কোন হদিস খুঁজে পায়নি আইসিসি। তাই সংস্থাটি তাকে খুঁজে বের করতে আবেদন জানিয়েছে বিজ্ঞপ্তিতে।

আইসিসি তদন্তের স্বার্থে প্রামাণ্যচিত্র সংশ্লিষ্ট সকলের পরিচয় বের করলেও রহস্য হয়ে আছেন কেবল মুনাওয়ার। বাকিদের সঙ্গে কথা বলা সম্ভব হলেও মুনাওয়ারের কোন তথ্যই হাতে পওয়া যায়নি। অথচ আল জাজিরা জানিয়েছে দ্বিতীয় পর্বের প্রামাণ্য চিত্রে এই রহস্যময় চরিত্রকেই দেখা যাবে কেন্দ্রীয় ভূমিকায়! তাই এই অনীল মুনাওয়ারকে খুঁজতে আবেদন জানিয়েছেন আইসিসির দুর্নীতি দমন ইউনিট আকসুর জেনারেল ম্যানেজার এ্যালেক্স মার্শাল, ‘মূল প্রামাণ্য চিত্রে দেখান সবাইকেই আমরা বের করতে পেরেছি। এমনকি ফিক্সিংয়ের সঙ্গে যোগাযোগ থাকায় তাদের সঙ্গে কথা হয়েছে। তবে অনীল মুনাওয়ার এখনও রহস্য হয়ে আছেন। ওই অনুষ্ঠানে তাকেই গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গেছে। তার পরিচয় ও অবস্থান সম্পর্কে নিরাপত্তা সংস্থা ও ইমিগ্রেশন সোর্সের কাছ থেকে কিছুই জানা যায়নি।’ মুনাওয়ারকে শনাক্ত করার জন্য আল জাজিরার কাছে পর্যাপ্ত ভিডিও ফুটেজও চেয়েছে আইসিসি।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা