রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্পের বক্তব্য ‘দায়িত্বজ্ঞানহীন’ ও ‘উদ্বেগজনক’ ॥ চীন

ট্রাম্পের বক্তব্য ‘দায়িত্বজ্ঞানহীন’ ও ‘উদ্বেগজনক’  ॥ চীন

অনলাইন ডেস্ক ॥ পরমাণু অস্ত্র ধ্বংসের ব্যাপারে উত্তর কোরিয়ার ওপর চীন যথেষ্ট চাপ প্রয়োগ করছে না বলে আমেরিকা যে মন্তব্য করেছে তাকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে নাকচ করে দিয়েছে বেইজিং। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি এক টুইটার বার্তায় বলেছিলেন, তার দেশের সঙ্গে বাণিজ্যিক উত্তেজনা থাকায় উত্তর কোরিয়ার ব্যাপারে চীন সহযোগিতা করছে না।

এর প্রতিক্রিয়ায় চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লু ক্যাং বলেছেন, ট্রাম্পের বক্তব্য ‘বাস্তবতা বিবর্জিত’ এবং চীন এ ব্যাপারে ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করছে। তিনি আরো বলেন, উত্তর কোরিয়ার পরমাণু নিরস্ত্রীকরণের প্রতি বেইজিং অব্যাহত সমর্থন দিয়ে যাচ্ছে।

ট্রাম্প বৃহস্পতিবার তার পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর উত্তর কোরিয়া সফর বাতিল করেন। পিয়ংইয়ং তার পরমাণু অস্ত্র ধ্বংসের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ তুলে ওই সফর বাতিল করেন। সেইসঙ্গে ট্রাম্প উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র ধ্বংসের ব্যাপারে চীন সহযোগিতা করছে না বলেও অভিযোগ করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা