সোমবার ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেসলা পাবলিক-ই থাকছে ॥ ইলন মাস্ক

টেসলা পাবলিক-ই থাকছে ॥ ইলন মাস্ক

অনলাইন ডেস্ক ॥ প্রতিষ্ঠানকে প্রাইভেট করা নিয়ে নিজের পরিকল্পনা প্রকাশের পর জন্ম দিয়েছেন নানা আলোচনার, পড়েছেন মামলার মুখেও। কিন্তু শেষ পর্যন্ত টেসলা পাবলিক প্রতিষ্ঠানই থাকছে বলে জানালেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইলন মাস্ক।

শুক্রবার এক ব্লগ পোস্টে মাস্ক বলেন, “আমাদের বিনিয়োগকারীরা আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রায় সবাই-ই ২০১০ সালে আমরা পাবলিক হওয়ার পর থেকে আমাদের সঙ্গে যুক্ত হয়ে আছেন, যে সময় আমাদের কোনো গাড়ি উৎপাদনে ছিল না আর আমরা কী হতে চাই তা নিয়ে শুধু একটি স্বপ্ন ছিল।”

“যে প্রতিক্রিয়া আমি পেয়েছি, এতে মনে হয়েছে টেসলার বর্তমান অধিকাংশ শেয়ারধারী বিশ্বাস করেন আমরা পাবলিক প্রতিষ্ঠান হিসেবেই বেশি ভালো।”

বর্তমান শেয়ারধারী আর আর্থিক উপদেষ্টাদের সঙ্গে সম্প্রতি আলোচনা করেছেন মাস্ক। তাদের মধ্যে প্রতিষ্ঠান প্রাইভেট করার পদক্ষেপ নিয়ে খুব একটা আগ্রহ দেখেননি তিনি। এরপরই এই ঘোষণা দিলেই মার্কিন এই প্রকৌশলী, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

মাস্ক বলেন, “আমি জানতাম প্রাইভেট করার প্রক্রিয়া চ্যালেঞ্জিং হবে, কিন্তু এটি স্পষ্ট যে শুরুতে যতোটা ধারণা করেছিলাম এটি তার চেয়ে অনেক বেশি সময় লাগার ও বিভ্রান্তিকর মতো। এতে একটি সমস্যা আছে কারণ আমাদেরকে অবশ্যই মডেল ৩ উৎপাদন আর লাভজনক হওয়া নিয়ে পুরোপুরি মনযোগ দিতে হবে।”

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত