শুক্রবার ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্যারিসে মা-বোনকে হত্যা ॥ আইএসের দায় স্বীকার

প্যারিসে  মা-বোনকে হত্যা ॥ আইএসের দায় স্বীকার

অনলাইন ডেস্ক ॥ সন্ত্রাসী হামলার সতর্কতার মধ্যেই ফ্রান্সের রাজধানীর প্যারিসের একটি শহরতলীতে ছুরি হামলায় দুই নারীকে হত্যা করা হয়েছে। নিহতরা সম্পর্কে হামলাকারীর মা ও বোন। হামলায় আহত হয়েছেন তৃতীয় এক নারী।

বৃহস্পতিবার প্যারিসের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শহরতলী ট্রাপেসে এ হামলার ঘটনা ঘটে। ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর দিয়েছে।

এদিকে মধ্যপ্রাচ্যে পরাজয়ের মুখে থাকা সশস্ত্র গোষ্ঠী আইএস এই হামলার দায় স্বীকার করেছে। নিহতরা হামলাকারীর মা ও বোন- এ বিষয়টি নিশ্চিত হওয়ার আগেই আইএস এ বিবৃতি দিলেও তার পক্ষে তারা কোনো প্রমাণ দেয়নি। তবে, ঘটনার শিকার নারীরা ও হামলাকারীর মধ্যে পারিবারিক বিরোধ আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

২০১৫ সালের নভেম্বরে ধারাবাহিক সন্ত্রাসী হামলায় প্রায় দেড়শো মানুষের প্রাণহানির পর থেকে প্যারিসে সতর্কতা জারি রয়েছে। এর মধ্যেই এই হামলার ঘটনা ঘটল।

ঐতিহাসিক শহর ভার্সাইয়ের কাছাকাছি অবস্থিত ট্রাপেস দারিদ্র ও সংঘবদ্ধ সহিংস ঘটনার জন্য পরিচিত। এই এলাকায় উল্লেখযোগ্য পরিমাণ মুসলিম ধর্মাবলম্বীর বাস। নিরাপত্তা সূত্রকে উদ্ধৃত করে ফরাসি বার্তা সংস্থা এফপি জানিয়েছে, আইএস’এ যোগ দিতে অন্তত ৫০ জন ওই এলাকা ছেড়েছে বলে ধারণা করা হয়।

ফ্রান্সের লা প্যারিসিয়ান সংবাদপত্রের খবরে বলা হয়েছে, হামলার পর কয়েকটি ছুরি নিয়ে ৩০’র কোঠায় প্রবেশ করা হামলাকারী পাশের একটি বাড়িতে ঢুকে পড়ে। বাইরের পুলিশকে লক্ষ্য করে চিৎকার করতে থাকে ‘এগিয়ে আসলে তোমাদের সবাইকে উড়িয়ে দেব।’ পরে পুলিশের গুলিতে নিহত হয় ওই হামলাকারী।

হামলায় আহত তৃতীয় নারীর অবস্থা সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। ইউরোপ ১ রেডিও’র খবরে বলা হয়েছে, ঘটনার শুরুতেই জরুরি ফোন করে পুলিশকে জানানো হয়। এ থেকে ধারণা করা হচ্ছে পারিবারিক বিরোধে এই হামলার ঘটনা ঘটেছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৪১৮৭১৫৪
আক্রান্ত
৩৬৪৯৮৭
সুস্থ
২৫৪৪৮৩৩৬
সুস্থ
২৭৭০৭৮
শীর্ষ সংবাদ:
প্রাচ্যের সঙ্গে সংযোগের আদর্শ স্থান হতে পারে দেশ         থামছেই না ধর্ষণ ॥ সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ল         দলিত তরুণীর বাড়িতে যাওয়ার পথে রাহুল-প্রিয়াঙ্কা আটক         টিআইবির প্রতিবেদন তথ্যভিত্তিক ও সঠিক নয় ॥ কাদের         ঢাকায় গৃহকর্মীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে         সরবরাহ বাড়লেও পেঁয়াজের দাম কমছে না         দেশে করোনায় মৃত্যু কমেছে         এক বছরের মধ্যে সব ঝুলন্ত তার অপসারণ         মহামারীর মধ্যেই হবে একুশে গ্রন্থমেলা         বিচার বিভাগীয় তদন্ত দলের ঘটনাস্থল পরিদর্শন         ৪ অক্টোবর থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন         মাদকাসক্ত পুলিশ ও কারবারিদের তালিকা হচ্ছে ৬৪ জেলায়         ফ্লাইটে সর্বোচ্চ ২৬০ ও মাঝারি এয়ারক্রাফটে ১৪০ যাত্রী নেয়া যাবে         এমসি কলেজে ধর্ষণ : জড়িতদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী         চিনিশিল্পকে নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে এই সরকার : শিল্পমন্ত্রী         করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপকের         করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮